Breaking News

এই মুহূর্তে রোনাল্ডোই বিশ্বের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা

বয়স হয়ে গেছে ৩৫। এই বয়সে অনেক ফুটবলারই হয় অবসর ঘোষণা করেন, না হয় কোনও অখ্যাত দেশের অপেক্ষাকৃত সহজ লিগে খেলে অবসরের পরিকল্পনা করেন। কিন্তু রোনাল্ডো সবার থেকে আলাদা। এই বয়সে এসেও তিনি খেলছেন একেবারে ফুটবলের সর্বোচ্চ স্তরে। আর শুধু খেলছেন না, ভাঙছেন একের পর এক রেকর্ড। যা কিনা আর পাঁচজন সাধারণ ফুটবলার কল্পনাও করতে পারেন না। বুধবার রাতে এমনই এক অনন্য রেকর্ড গড়ে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পেশাদার ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার শিরোপা জুড়ে গেল রোনাল্ডোর নামের পাশে।

বুধবার রাতে নাপোলিকে ২–০ ব্যবধানে হারিয়ে ফের ইতালিয়ান সুপার কাপ জিতে নিয়েছে জুভেন্টাস। ইতালিয়ান ফুটবলে এটি রোনাল্ডোর চতুর্থ খেতাব। আর এই খেতাব জয়ের ম্যাচেই তিনি অনন্য কীর্তির মালিক হয়েছেন। বুধবারের ফাইনালে জুভেন্টাসের দুটি গোলের প্রথমটি আসে রোনাল্ডোর পা থেকেই। যা কিনা পেশাদার ফুটবলে ক্রিশ্চিয়ানোর ৭৬০ তম গোল। ফিফার হিসেবে এই মুহূর্তে রোনাল্ডোই বিশ্বের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা।

এর আগে অস্ট্রিয়ার জোসেফ বিকান পেশাদার ফুটবলে ৭৫৯ টি গোল করেছিলেন। কিছুদিন আগেই ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের ৭৫৭ টি গোলের রেকর্ড ভেঙেছিলেন সিআর সেভেন। পেশাদার গোলের নিরিখে এই মুহূর্তে তৃতীয় স্থানে পেলে। এদিকে, রোনাল্ডর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। তাঁর গোল সংখ্যা ৭১৯।

তবে, রোনাল্ডোর এই সর্বকালের সর্বোচ্চ গোলদাতার খেতাব পাওয়া নিয়ে প্রশ্ন আছে। কারণ অনেকেই দাবি করেন, পেলে, রোমারিও, বিকানরা নিজেদের কেরিয়ারে হাজারের বেশি গোল করেছেন। তবে, তাঁদের বহু গোল অপেশাদার ফুটবলে হওয়ায় বা আনঅফিশিয়াল ম্যাচে হওয়ায়, তার হিসেব ফিফার কাছে নেই। তবে, সরকারি গোলের নিরিখে রোনাল্ডোই এই মুহূর্তে সেরা, তাতে কোনও সংশয় নেই।

About admin

Check Also

মেসি জাদুতে বড় জয় পেল বার্সা

স্প্যানিশ লা লিগায় জয়ের ধারায় ফিরেছে বার্সেলোনা। বুধবার রাতে এলচে’কে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে কাতালান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *