Breaking News

আইপিএল ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারিকে ছেড়ে দিল মুম্বাই

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারিকে স্কোয়াড থেকে ছেড়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স। ১৭০ উইকেট নিয়ে শীর্ষে আছে মালিঙ্গা। ১৬০ উইকেট নিয়ে ২য় স্থানে অমিত মিশ্রা। আইপিএল ২০২১-র নিলামের আগে ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দেওয়া শেষ দিন ছিল বুধবার। সেই মতো পাঁচ বারের চ্যাম্পিয়নদের তরফে যে তালিকা প্রকাশ করা হয়, তাতে নাম নেই লসিথ মালিঙ্গার। পরে ফ্র্যাঞ্চাইজির তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, শ্রীলঙ্কান কিংবদন্তি-সহ মোট ৭ জন ক্রিকেটারকে ছেড়ে দিচ্ছে তারা। নিলামে নতুন করে দলে না নিলে এটা বলা ভুল হবে না যে, ক্রিকেটার হিসেবে মুম্বই ইন্ডিয়ান্সে মালিঙ্গা জমানার অবসান হল।

মালিঙ্গা আইপিএল ২০২০-র জন্য মুম্বইয়ের স্কোয়াডে থাকলেও ব্যক্তিগত কারণে টুর্নামেন্টে অংশ নেননি। আইপিএল শুরুর আগেই তিনি সরে দাঁড়ানোর কথা জানিয়ে দেন। মুম্বাই মালিঙ্গা ছাড়া স্কোয়াড থেকে ছেড়ে দিয়েছে ন্যাথন কুল্টার-নাইল, জেমস প্যাটিনসন, শেরফান রাদারফোর্ড, মিচেল ম্যাকক্লেনাঘান, প্রিন্স বলবন্ত রাই ও দিগবিজয় দেশমুখকে।

মুম্বাই ধরে রেখেছে: রোহিত শর্মা, কায়রন পোলার্ড, হাজ্ঞদিক পান্ডিয়া, ট্রেন্ট বোল্ট, কুইন্টন ডি’কক, সূর্যকুমার যাদব, জসপ্রীত বুমরাহ, রাহুল চাহার, ইশান কিষান, ক্রুণাল পান্ডিয়া, ক্রিস লিন, ধাওয়াল কুলকার্নি, মহসীন খান, অনুকূল রয়, আদিত্য তারে, সৌরভ তিওয়ারি, জয়ন্ত যাদব ও আনমোলপ্রীত সিং।

ছেড়ে দিয়েছে: লসিথ মালিঙ্গা, ন্যাথন কুল্টার-নাইল, জেমস প্যাটিনসন, শেরফান রাদারফোর্ড, মিচেল ম্যাকক্লেনাঘান, প্রিন্স বলবন্ত রাই ও দিগবিজয় দেশমুখ।

About admin

Check Also

টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ ট্রিপল সেঞ্চুরি হাকিয়েছে যে ৮ দল

টেস্ট খেলাকে ক্রিকেটের সেরা ফর্ম্যাট হিসেবে বেছে নেওয়া হয়। খেলোয়াড়দের আসল দক্ষতার পরিচয় পাওয়া যায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *