Breaking News

অবশেষে সফল ভাবে ভেতরের দিকে সুইং দিচ্ছে মুস্তাফিজ

চেষ্টা চলছিল অনেকদিন থেকেই। এই অস্ত্রটি নেই বলেই লাল বলের চুক্তিতে থাকতে পারেননি মুস্তাফিজুর রহমান। স্বভাবজাত কাটারে ডানহাতি ব্যাটসম্যানদের বেলায় বল আড়াআড়ি বের করার দক্ষতা তার। চাহিদা ছিল ডানহাতি ব্যাটসম্যানের বেলায় বল ভেতরে ঢুকানোর। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে এই দক্ষতা অবশেষে দেখাতে পেরেছেন তিনি। পেস বোলিং কোচ ওটিস গিবসন তা নিয়ে কাজ করছিলেন নিবিড়ভাবে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতেই মিলেছে ফল পাওয়ার আভাস। কিছু বল ভেতরে ঢোকাতে দেখা যায় মোস্তাফিজকে। গিবসন জানালেন, সামনের ম্যাচগুলোতে মোস্তাফিজের এই ঝলক আরও দেখা যাবে।

প্রথম ওয়ানডেতে ভেতরে ঢুকানো বলে সুনিল আম্রিসকে এলবিডব্ললিউ বানান মোস্তাফিজ। আরও অন্তত তিনবার তাকে বল ভেতরে আনতে (ডানহাতি ব্যাটসম্যানদের বেলায়) দেখা যায়।

বৃহস্পতিবার দলের অনুশীলন শেষে গণমাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় গিবসন জানান সামান্য টেকনিক্যাল বদলেই মিলেছে ফল, ‘সে (মোস্তাফিজ) অনেক পরিশ্রম করেছে। তার সঙ্গে কাজ করার অভিজ্ঞতাও বেশ ভালো। তার সঙ্গে কাজ করা আনন্দদায়ক। আমরা চেষ্টা করছি বল ভেতরে আনার, আমরা অনেক কিছু নিয়েই কাজ করেছি। তার কবজির পজিশন নিয়ে কাজ করেছি। সে ইতিমধ্যে প্রমাণ করেছে যে সে তার কবজির পজিশন ঠিক জায়গায় আনলে বল ভেতরের দিকে সুইং করাতে পারে।’

পেস বোলিং কোচের আশা পরের ম্যাচগুলোতে অনেকবেশি বল ভেতরে আনতে দেখা যাবে মোস্তাফিজকে, ‘ আশা করছি সে এখান থেকে আরও ভালো করবে এবং সামনের ম্যাচ গুলোয় আপনারা আরও বল ভেতরের দিকে সুইং করতে দেখবেন।’

ক্যারিয়ারের শুরু থেকে স্বভাবজাত কাটারে দুনিয়া মাত করেন মোস্তাফিজ। ডানহাতি ব্যাটসম্যানদের বেলায় যা আড়াআড়িভাবে বেরিয়ে যায়। তার এই দক্ষতা বিশ্বের বেশিরভাগ দলেরই জানা। বৈচিত্র্য আনতে বাঁহাতি পেসারদের ইনস্যুয়িং এক বড় অস্ত্র। এটা ভাণ্ডারে থাকলে কাটারও আরও কার্যকর হতে বাধ্য।

About admin

Check Also

টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ ট্রিপল সেঞ্চুরি হাকিয়েছে যে ৮ দল

টেস্ট খেলাকে ক্রিকেটের সেরা ফর্ম্যাট হিসেবে বেছে নেওয়া হয়। খেলোয়াড়দের আসল দক্ষতার পরিচয় পাওয়া যায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *