পরিবারের টানে ডেনমার্কে উড়ে গেলেন জামাল ভূঁইয়া

বাংলাদেশে এখন চলছে এক সপ্তাহের লকডাউন। যে কারণে বন্ধ দেশের সব ধরনের ফুটবল। মহামারির কারণে স্থগিত হয়ে গেছে প্রিমিয়ার লিগ। নেই জাতীয় দলের কোনো খেলাও। হাতে এখন অফুরন্ত সময়। ছুটিটা কাজে লাগাতে জামাল ভূঁইয়া উড়ে গেলেন ডেনমার্কে থাকা পরিবারের কাছে। লকডাউনের মধ্যে অনেকটা তাড়াহুড়ো করেই ডেনমার্কে চলে গেলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। বিশ্বব্যাপী সীমিত হয়েছে বিমান চলাচল। এ কারণেই মূলত তাড়াহুড়োয় পড়তে হয়েছে জামালকে। লিগ শুরুর দিনক্ষণ চূড়ান্ত হলে দেশে ফিরে আসবেন জাতীয় ফুটবল দলের অধিনায়ক।

এদিকে কলকাতা মোহামেডানে ধারে খেলে জামাল ভূঁইয়া আগেই যোগ দিয়েছেন তার পুরোনো ক্লাব সাইফ স্পোর্টিংয়ে। জাতীয় দলের সঙ্গে নেপাল যাওয়ার আগেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের দলটির সঙ্গে নতুন চুক্তিও সম্পন্ন করেছেন ক্লাবটির অধিনায়ক।

নেপাল সফরটা একটুর জন্য পুরোপুরি সফল করতে পারেননি জামালরা। গ্রুপপর্ব পর্যন্ত দাপুটে ফুটবলই খেলেছিল তার নেতৃত্বাধীন বাংলাদেশ দল। তিন জাতির এই টুর্নামেন্টে গ্রুপ সেরা হয়ে ফাইনাল নিশ্চিত করে জেমি ডের শিষ্যরা। তবে শিরোপা নির্ধারণী ফাইনালে এবার নেপালের সঙ্গে পেরে উঠেনি বাংলাদেশ। হেরেছে ২-১ গোল ব্যবধানে।

ডেনমার্ক প্রবাসী জামাল ভূঁইয়ার বাংলাদেশের ঘরোয়া ফুটবলে অভিষেক ২০১৪ সালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের জার্সিতে। ২০১৬ সালে যোগ দিয়েছিলেন শেখ রাসেলে।

২০১৭ থেকে আছেন সাইফ স্পোর্টিংয়ে। মাঝে কলকাতা মোহামেডান। ঘরোয়া ফুটবলে অভিষেকেরও আগে ২০১৩ সাল থেকে তিনি খেলছেন জাতীয় দলে। দীর্ঘদিন ধরে করছেন জাতীয় দলের অধিনায়কত্ব।

About admin

Check Also

সিদ্ধান্তটি মেসি নিজেই নিক

অধিনায়ক হিসেবে প্রথম আর ক্যারিয়ারের ৩৫তম শিরোপা জয়ের পর মেসির উচ্ছ্বাস ছিল দেখার মতো। ট্রফি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *