‘ডাবল’ হোয়াইটওয়াশ, তবু ব্যাটিং কোচের চুক্তির মেয়াদ বাড়ল

নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচের ওয়ানডে ও সমান ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয় তামিম ইকবাল ও মাহুমদউল্লাহ রিয়াদের নেতৃত্বধীন বাংলাদেশ দল। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে বাংলাদেশ দলের ব্যাটিং কোচ হিসেবে স্বল্প মেয়াদে নিয়োগ পান জন লুইস। সে সময় বলা হয়েছিল, পর্যবেক্ষণ করে তার মেয়াদ বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। সেই হিসেবে মেয়াদ বাড়ানো হয়েছে এই ইংলিশ কোচের। যদিও তাসমান পাড়ে ব্যাটিংয়ে চরম বিপর্যয় দেখিয়েছে বাংলাদেশ দল। নিউজিল্যান্ড সফরে ফিল্ডিংয়ের পরেই বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতা ছিল চোখে পড়া মতো।

ছোট মাঠের সুবিধা তো কাজে লাগাতেই পারেনি, উল্টো দ্বিতীয় ওয়ানডেতে ১৩১ রানে অলআউট হয়েছিল সফরকারীরা। আর সিরিজের শেষ টি-টয়েন্টিতে ১০ ওভারও ব্যাটিং করতে পারেনি লিটন দাসরা। সে হিসেবে ব্যাটিং কোচকে পুরোপুরি ব্যর্থই বলা যায়। এরপরও বেড়েছে তার চুক্তির মেয়াদ।

চলতি মাসে শ্রীলংকা সফরকে সামনে রেখে ব্যাটিং কোচের মেয়াদ বাড়ানো হচ্ছে, এমনটি জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন। সংবাদমাধ্যমকে সুজন বলেন, আমরা লুইসের সঙ্গে চুক্তিটা শ্রীলংকা সিরিজ পর্যন্ত বাড়িয়েছি যেহেতু পরপরই সিরিজটা হচ্ছে। এরপর আমরা সিদ্ধান্ত নেব যে, পরবর্তী পদক্ষেপ কী হবে।

কিছুদিন আগে বাংলাদেশ দলের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেন নিল ম্যাকেঞ্জি। তার জায়গায় নিউজিল্যান্ডের ক্রেইগ ম্যাকমিলানকে নিয়োগ দেওয়া হলেও দায়িত্ব নেওয়ার আগেই পারিবারিক কারণে তা ছেড়ে দেন। এরপর ব্যাটিং কোচ হিসেবে জন লুইসকে বেছে নেয় বিসিবি।

About admin

Check Also

হারের পরেই টনক নড়ল-: কেকেআর একাদশে একাধিক পরিবর্তন

কেকেআরের ‘ঘরের ছেলে’ তিনি। বোলিং একশনের সমস্যা না থাকলে নাইটদের প্রথম একাদশের নিয়মিত সদস্য তিনি। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *