সিরিজ বাদ দিয়ে আইপিএলের ছাড়পত্র-ঃ বিস্মিত আফ্রিদি

এ মুহূর্তে দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে পাকিস্তান। ইতোমধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতেছে দেশটি। আগামী ১০ এপ্রিল থেকে শুরু হবে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু সিরিজ শুরু হওয়ার আগেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সুযোগ পাওয়া খেলোয়াড়দের ছাড়পত্র দিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। সিএসএর এমন সিদ্ধান্তে যারপরনাই বিস্মিত পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

ডেভিড মিলার, কুইন্টন ডি কক, অ্যানরিচ নর্টজে, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদির মতো সেরা একাদশের তারকারা জাতীয় দলের খেলা ছেড়ে চলে গেছেন আইপিএলে। বিষয়টি কিছুতেই মানতে পারছেন না আফ্রিদি।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড কিভাবে একটি ফ্র্যাঞ্চাইজি লিগের জন্য আন্তর্জাতিক সিরিজকে পাশ কাটিয়ে ক্রিকেটারদের ছেড়ে দিল, প্রশ্ন আফ্রিদির। তিনি এক টুইটে লিখেছেন, ‘ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আইপিএল খেলার জন্য সিরিজের মাঝপথে খেলোয়াড়দের ছেড়ে দেয়ায় বিস্মিত হয়েছি। টি-টোয়েন্টি লিগের প্রভাব আন্তর্জাতিক ক্রিকেটে এভাবে পড়ছে, দেখে খুব খারাপ লাগছে। এসব নিয়ে আসলেও ভাবা উচিত।’

নর্টজে আর রাবাদা আইপিএলে খেলেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। ডি কক মুম্বাই ইন্ডিয়ান্স এবং এনগিদি চেন্নাই সুপার কিংসের প্রতিনিধিত্ব করেন। মিলার গেছেন রাজস্থান রয়্যালস শিবিরে যোগ দিতে। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ তো খেলতে পারেননি, পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও তারা কেউ থাকবেন না।

About admin

Check Also

দেশের যে ২ চ্যানেলে বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ লাইভ দেখা যাবে

আগামী ২১ এপ্রিল শুরু হবে বাংলাদেশ-শ্রীলংকা দুই ম্যাচের টেস্ট সিরিজ। বাংলাদেশের দুটি চ্যানেল ম্যাচগুলো সরাসরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *