একলাফে দুইয়ে উঠে বাংলাদেশকে ছয়ে নামাল পাকিস্তান

নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হওয়ার পরও বিশ্বকাপ সুপার লিগে ভারত-পাকিস্তানের ওপরে ছিল বাংলাদেশ। সেই সময় বাংলাদেশের অবস্থান ছিল পাঁচ নম্বরে। পাকিস্তান ছিল আট নম্বরে। এবার দক্ষিণ আফ্রিকার মাটিতে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতে বাংলাদেশকে পেছনে ফেলল পাকিস্তান। অষ্টম স্থান থেকে একলাফে দুই নম্বরে চলে এসেছে বাবর আজমের দল। ফলে আরও একধাপ অবনমন হলো বাংলাদেশের। বিশ্বকাপ সুপার লিগে একধাপ পিছিয়ে ছয় নম্বরে এখন তামিমের দল।

কিউইদের কাছে হোয়াইটওয়াশের পর বাংলাদেশের পয়েন্ট দাঁড়ায় এ পর্যন্ত তিন জয়ে ৩০। আর ছয় ম্যাচে ৪ জয়ে পাকিস্তানের পয়েন্ট ৪০। ৯ ম্যাচে ৪ জয়ে সমান ৪০ পয়েন্ট ইংল্যান্ডেরও। তবে নেট রানরেটে এগিয়ে থেকে তালিকায় প্রথম স্থান দখল করেছে এইউন মরগানের দল।

ছয় ম্যাচে ৪ জয়ে ৪০ পয়েন্ট আছে অস্ট্রেলিয়ারও। তারা নেট রানরেটে ইংল্যান্ড-পাকিস্তানের থেকে পিছিয়ে থাকায় আছে তিন নম্বরে।এর পরের অবস্থানগুলোতে যথাক্রমে আছে— নিউজিল্যান্ড (৪), আফগানিস্তান (৫), বাংলাদেশ (৬), ওয়েস্ট ইন্ডিজ (৭), ভারত (৮), জিম্বাবুয়ে (৯), আয়ারল্যান্ড (১০), দক্ষিণ আফ্রিকা (১১), শ্রীলংকা (১২)। নেদারল্যান্ডস কোনো ম্যাচ না খেলায় কোনো পয়েন্ট পায়নি।তথ্যসূত্র: আইসিসি

About admin

Check Also

আমার খুব জল তেষ্টা পাচ্ছে আর খিদে পাচ্ছে-ঃ ওয়ার্নার

সানরাইজার্স হায়দরাবাদ আইপিএলের শুরুটা মোটেও ভাল করেনি। এতে অবশ্য দলের সংহতিতে এতটুকু চিড় ধরেনি। যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *