Breaking News

খেলার ইতিহাসে অন্যতম সেরা মুহূর্ত

অগাস্টা মাস্টার্স গলফে প্রথম এশিয় হিসেবে চ্যাম্পিয়ন হয়ে জাপানের হিদেকি মাতসুয়ামার ইতিহাস তৈরি যতটা তাৎপর্যের, তার থেকে কোনও অংশে কম আলোচনা হচ্ছে না তাঁর ক্যাডি শোতা হায়াফুজির অভিবাদন। বলা হচ্ছে, খেলাধুলোর ইতিহাসে এটা অন্যতম সেরা মুহূর্ত।গলফের প্রথা অনুযায়ী কেউ কোনও প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলে তাঁর ক্যাডি ১৮তম গ্রিন বা ১৮তম হোল থেকে পতাকা সংগ্রহ করেন। এরপর সেই পতাকা আবার নির্দিষ্ট হোল বা গর্তে রেখে দিতে হয়। হায়াফুজি সেটাই করেন।

কিন্তু সেটা করার সময় টুপি খুলে সামনে ঝুঁকে অগাস্টা মাস্টার্স গলফ কোর্সকে কুর্নিশ জানান। মাতসুয়ামার কীর্তি নিয়ে যতটা আলোচনা হচ্ছে, হায়াফুজির এই গোটা গলফ কোর্সকে কুর্নিশ জানানো নিয়ে ততটাই আলোচনা হচ্ছে। নেটমাধ্যম জুড়ে যতটা মাতসুয়ামা, ততটাই হায়াফুজি। ১৮তম হোলের সামনে তাঁর সবুজ টুপি খুলে সামনে ঝুঁকে অগাস্টা মাস্টার্স গলফ কোর্সকে অভিবাদন জানানোর ছবি এখন নেটমাধ্যমে ভাইরাল।

সোমবার অগাস্টা মাস্টার্স গলফে চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস সৃষ্টি করেছেন জাপানের মাতসুয়ামা। বিশ্ব গলফে আমেরিকান ও ইউরোপীয়দের একচ্ছত্র আধিপত্যে ভাগ বসিয়েছেন তিনি। আর এক গলফার আমেরিকার জ্যাক নিকলাসও স্বীকার করে নিয়েছেন সে কথা।-আনন্দবাজার

About admin

Check Also

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাথলিট কারা, দেখে নিন তালিকা

গতবছর থেকেই বিশ্বব্যাপী স্পোর্টসের জনপ্রিয় বেশ কিছু প্রতিযোগিতা স্থগিত করা হয়েছে কিংবা বাতিল হয়েছে। আশা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *