Breaking News

দা হান্ড্রেডে কি দেখা মিলবে ভারতীয়দের? সিদ্ধান্ত জানাল BCCI

স্থগিত হয়ে গেছে আইপিএল। তবে অলিম্পিকস থেকে ইউরো, এ মরশুমে বড় বড় টুর্নামেন্টের কমতি নেই। এ মরশুমেই ইংল্যান্ডে শুরু হতে চলেছে ক্রিকেটের নতুন ফর্ম্যাট ‘দা হান্ড্রেড’। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট সংস্থার মস্তিকপ্রসূত এই টুর্নামেন্টে দেখা মিলবে বিভিন্ন দেশের একঝাঁক তারকার। ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থা দেশের ক্রিকেটারদের অন্য কোন লিগে খেলার অনুমতি দেয় না। তাই বিরাট কোহলি বা রোহিত শর্মারা অংশ নিতে পারবেন ক্রিকেটের নতুন সংযোজনে। তবে এই নিয়ম কেবলমাত্র পুরুষদের জন্যই ধার্য। ভারতীয় মহিলা ক্রিকেটারদের জন্য নয়।

ভারতের হয়ে এই টুর্নামেন্টে প্রতিনিধিত্ব করতে দেখা যাবে হরমনপ্রীত কউর, স্মৃতি মন্ধনাদের। কউর, মন্ধনাদের পাশাপাশি জেমিমা রডরিগেজ ও দীপ্তি শর্মাও গত বছর ইংল্যান্ডের ঘরোয়া টি টোয়েন্টি টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিলেন। ইএসপিএন ক্রিকইনফোর রিপোর্ট অনুযায়ী এদের সকলকেই এনওসি বা নো অবজেকসনের ছাড়পত্র দিয়ে দিয়েছে বিসিসিআই।

ক্রিকেটের এই নতুন ফর্ম্যাটে উভয় দলই একশোটা করে বল খেলার সুযোগ পাবে। গত বছরেই শুরু হওয়ার কথা থাকলেও মহামারির প্রভাবে পিছিয়ে যায় এই টুর্নামেন্ট। পুুরুষ ও মহিলা উভয় বিভাগেই মোট আটটি দল এই ট্রফি জেতার জন্য মাঠে নামবে। এর ফলে মন্ধনাদের বিলেতে থাকার মেয়াদ আরও কিছুদিন বেড়ে গেল। দা হান্ড্রেডের আগেই ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট এবং তিনটি করে ওয়ান ডে ও টি টোয়েন্টির সিরিজ খেলবে।

About admin

Check Also

আমি কী এতোটাই খারাপ ? একাদশে ডাক না পেয়ে হতাশ কুলদীপ

দেশের প্রথম চায়নাম্যান বোলারকে নিয়ে ভারতীয় ক্রিকেটের প্রত্যাশা কম ছিল না। সেই প্রত্যাশার সঙ্গে পাল্লা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *