Breaking News

এক জন কোচকে বিচার জন্য ৩২ ম্যাচ কি যথেষ্ট না ?

শ্রীলঙ্কায় দুই টেস্ট ম্যাচের সিরিজ খেলে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। মঙ্গলবার বিকেলে ঢাকায় পৌঁছেছেন মুমিনুলরা। বাংলাদেশ দলের স্পিন কোচ সোহেল ইসলাম জানান, বিকাল ৩টায় একটি চার্টার্ড ফ্লাইটে করে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন ক্রিকেটাররা। এদিকে দলের একের পর এক বাজে পারফরম্যান্সে প্রশ্ন উঠছে রাসেল ডমিঙ্গোকে নিয়ে। তবে সেসব খুব একটা গায়ে মাখছেন না বাংলাদেশের প্রধান কোচ।

বরং শোনালেন দায়িত্ব উপভোগের কথা। এটিও বললেন, কাজ এখনও বাকি। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের পর স্টিভ রোডসকে সরিয়ে দেয় বিসিবি। সেই বছর সেপ্টেম্বর থেকে কাজ শুরু করেন ডমিঙ্গো। তার কোচিংয়ে শুরু হয় বিব্রতকর এক হার দিয়ে। টেস্টের নতুন দল আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে হেরে যায় বাংলাদেশ।

ডমিঙ্গো কোচ হয়ে আসার পর এই সংস্করণে কেবল একটি ম্যাচ জিতেছে বাংলাদেশ, দেশের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে। ৯ ম্যাচের সাতটিতেই হেরেছে, ড্র একটিতে।

ওয়ানডেতে জিম্বাবুয়ে ও খর্ব শক্তির ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচের দুটি সিরিজে হোয়াইটওয়াশ করেছে। নিজেরা হোয়াইটওয়াশড হয়েছে নিউ জিল্যান্ডে।টি-টোয়েন্টিতে ১৪ ম্যাচের ৬টিতে জিতেছে বাংলাদেশ, এর চারটিই এসেছে জিম্বাবুয়ের বিপক্ষে। ভারত ও আফগানিস্তানের বিপক্ষে জয় একটি করে। হেরেছে বাকি ৮ ম্যাচে।

কিছু ম্যাচ হয়নি, তবে এক জন কোচকে বিচার জন্য ৩২ ম্যাচ একেবারে কম নয়। সেখানে ডমিঙ্গোর কোচিংয়ে দলের উন্নতির ছাপ খুব একটা মেলেনি। টেস্ট অধিনায়ক মুমিনুল হক এর মাঝে কয়েকবারই বলেছেন, টেস্টে আগের জায়গাতেই আছে বাংলাদেশ।

ডমিঙ্গো কোচ হয়ে আসার আগে দেশের মাটিতে টেস্ট জেতার একটা অভ্যাস গড়ে উঠছিল বাংলাদেশের, সেটা যেন ভেস্তে যেতে বসেছে। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে হার ও চলতি বছরেই খর্ব শক্তির ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোয়াইটওয়াশড হওয়া ভালো কোনো ইঙ্গিত দিচ্ছে না।

শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ সিরিজে দ্বিতীয় টেস্টে আনকোরা এক বাঁহাতি স্পিনার ধসিয়ে দিয়েছেন বাংলাদেশকে। এরপর ডমিঙ্গোকে নিয়ে প্রশ্ন আরও উচ্চকিত হয়েছে।

About admin

Check Also

আমি কী এতোটাই খারাপ ? একাদশে ডাক না পেয়ে হতাশ কুলদীপ

দেশের প্রথম চায়নাম্যান বোলারকে নিয়ে ভারতীয় ক্রিকেটের প্রত্যাশা কম ছিল না। সেই প্রত্যাশার সঙ্গে পাল্লা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *