Breaking News

চাকরি নিয়ে চিন্তিত নন ডমিঙ্গো, কাজ উপভোগ করছেন

শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগেই গুঞ্জন ছিল, খারাপ করলে বরখাস্ত হতে পারেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। দল সব মিলিয়ে খারাপ ফল করার পর সেই গুঞ্জন আরও ডানা মেলে। তবে মঙ্গলবার লঙ্কা সফর শেষে দেশে ফিরে ডমিঙ্গো জানালেন, এই নিয়ে একদমই উদ্বিগ্ন নন তিনি।শ্রীলঙ্কায় গিয়ে দুই টেস্ট সিরিজে বাংলাদেশ হেরেছে ১-০ ব্যবধানে। নিষ্প্রাণ উইকেটে প্রথম টেস্ট ড্র করতে পারলেও পরের টেস্টে হেরেছে ২০৯ রানের বড় ব্যবধানে। সিরিজ শেষ করে মঙ্গলবার বিকেল ৪টায় ভাড়া করা একটি বিমানে দেশে ফেরে বাংলাদেশ দল।

এই হারের পর দলের পরিকল্পনা, একাদশ, অ্যাপ্রোচ নিয়ে উঠে নানান প্রশ্ন। জাতীয় দলের সঙ্গে ডমিঙ্গো অধ্যায়েরও ইতি হয়ে যাচ্ছে কিনা তা নিয়েও চলছে কৌতূহল। প্রোটিয়া এ কোচের অধীনে গত দুই বছরে তিন ফরম্যাটে ৩২ ম্যাচ খেলে ১৮টি হেরেছে বাংলাদেশ। জয় ১৩টি, ড্র একটি। নিউজিল্যান্ড সফরে টানা ছয় ম্যাচ হারের পরই বিসিবিতে ডমিঙ্গোকে নিয়ে গুঞ্জন শুরু হয়েছিল। হেড কোচ হিসেবে তার পারফরম্যান্স বিসিবির মূল্যায়নের টেবিলে চলে এসেছে। অপেক্ষা ছিল শ্রীলঙ্কার সফরের ফলাফল দেখার। সেখানেও অধরা জয় পেল না বাংলাদেশ। প্রথম টেস্ট ড্র করলেও সিরিজটা ১-০ তে হেরেছে মুমিনুল বাহিনী।

টানা ১০ ম্যাচ জয়হীন বাংলাদেশ দলের কোচ হিসেবে ডমিঙ্গোর চাকরি হুমকিতে পড়াই স্বাভাবিক। যদিও মঙ্গলবার বিমানবন্দরে প্রোটিয়া এ কোচ বলেছেন, চাকরি নিয়ে শঙ্কিত নন তিনি। বরং এখন কাজটা আগের চেয়ে বেশি উপভোগ করছেন।

হেড কোচের চাকরি নিয়ে চিন্তিত কিনা জানতে চাইলে ডমিঙ্গো বলেছেন, ‘আসলে তা নয়। আমি খেলোয়াড়দের সঙ্গে, এই কাঠামোর সঙ্গে কাজটা উপভোগ করছি। অবশ্যই এখানে অনেক কাজ বাকি। আমার মনে হয় গুরুত্বপূর্ণ হলো চেষ্টা করা এবং ঘরোয়া ক্রিকেটের দিকে নজর দেয়া। যখন আমরা থাকি না তখন ক্রিকেটাররা কি সুযোগ-সুবিধা পায়। অবশ্যই এখানে রেজাল্ট খুব ভালো নয়। কিন্তু আমি দলের সঙ্গে ভালোভাবে যুক্ত হতে পারছি এখন এবং আমি সামনে এগিয়ে যেতে আত্মবিশ্বাসী।’

কলম্বো থেকে দক্ষিণ আফ্রিকা যেতে চেয়েছিলেন ডমিঙ্গো। বিসিবি তার ছুটি বাতিল করেছে। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গতকাল দলের সঙ্গে ঢাকায় ফিরতে হয়েছে তাকে। তাছাড়া চলতি মাসেই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ।

About admin

Check Also

আমি কী এতোটাই খারাপ ? একাদশে ডাক না পেয়ে হতাশ কুলদীপ

দেশের প্রথম চায়নাম্যান বোলারকে নিয়ে ভারতীয় ক্রিকেটের প্রত্যাশা কম ছিল না। সেই প্রত্যাশার সঙ্গে পাল্লা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *