Breaking News

বিদেশে ভালো করতে একজন পেস বোলিং অলরাউন্ডার দরকার

২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের পর স্টিভ রোডসকে সরিয়ে দেয় বিসিবি। সেই বছর সেপ্টেম্বর থেকে কাজ শুরু করেন ডমিঙ্গো। তার কোচিংয়ে শুরু হয় বিব্রতকর এক হার দিয়ে। টেস্টের নতুন দল আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে হেরে যায় বাংলাদেশ। ডমিঙ্গো কোচ হয়ে আসার পর এই সংস্করণে কেবল একটি ম্যাচ জিতেছে বাংলাদেশ, দেশের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে। ৯ ম্যাচের সাতটিতেই হেরেছে, ড্র একটিতে। ওয়ানডেতে জিম্বাবুয়ে ও খর্ব শক্তির ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচের দুটি সিরিজে হোয়াইটওয়াশ করেছে। নিজেরা হোয়াইটওয়াশড হয়েছে নিউ জিল্যান্ডে।

টি-টোয়েন্টিতে ১৪ ম্যাচের ৬টিতে জিতেছে বাংলাদেশ, এর চারটিই এসেছে জিম্বাবুয়ের বিপক্ষে। ভারত ও আফগানিস্তানের বিপক্ষে জয় একটি করে। হেরেছে বাকি ৮ ম্যাচে।এবার শ্রীলঙ্কা থেকে সিরিজ হেরে দেশে ফেরার পর বাংলাদেশের প্রধান কোচ বলছেন, বিদেশে ভালো করতে একজন পেস বোলিং অলরাউন্ডার খুবই প্রয়োজন।

বিশ্বসেরা অলরাউন্ডারদের অবশ্য একজন বাংলাদেশেরই। তবে সেই তিনি, সাকিব আল হাসান, স্পিনিং অলরাউন্ডার। বাংলাদেশের কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর চোট ও নিষেধাজ্ঞা মিলিয়ে সাকিবকেও কমই দলে পেয়েছেন ডমিঙ্গো। তাই একজন অলরাউন্ডারের অভাব তিনি প্রবলভাবে অনুভব করেছেন।

শ্রীলঙ্কায় সবশেষ সিরিজে দুই টেস্টেই পাঁচ বোলার, ছয় ব্যাটসম্যান নিয়ে খেলে বাংলাদেশ। এতে দলের ভারসাম্য ব্যাহত হয় কিছুটা।দেশের মাঠে তবু সাকিবের অনুপস্থিতিতে কাজ চালাতে পারলেও বিদেশের মাঠে সাকিবের চেয়েও বড় ঘাটতি মনে হয়েছে তার কাছে পেস বোলিং অলরাউন্ডারের জায়গায়। শ্রীলঙ্কা থেকে মঙ্গলবার দেশে ফিরে ডমিঙ্গো একদশ সাজাতে ভোগান্তির প্রসঙ্গেই তুলে ধরলেন একজন পেস বোলিং অলরাউন্ডারের প্রয়োজনীয়তা।

প্রধান কোচ বলেন “ সাকিব না থাকলে অবশ্যই ভারসাম্য খুঁজে পাওয়া কঠিন। হয় একজন ব্যাটার কম নিয়ে খেলতে হয়, অথবা একজন বোলার।” “আমাদের এমন একজন অলরাউন্ডার খুঁজে বের করা প্রয়োজন যে দলকে ভারাসাম্য এনে দেবে। অবশ্যই সাকিব তেমন একজন, তবে আমাদের এমন একজন প্রয়োজন যে ছয় নম্বরে ব্যাটিংয়ের পাশাপাশি পেস বোলিং করতে পারে। এটা গুরুত্বপূর্ণ, বিশেষ করে দেশের বাইরে খেলার সময়। এই মুহূর্তে আমাদের তেমন কেউ নেই।”

About admin

Check Also

আমি কী এতোটাই খারাপ ? একাদশে ডাক না পেয়ে হতাশ কুলদীপ

দেশের প্রথম চায়নাম্যান বোলারকে নিয়ে ভারতীয় ক্রিকেটের প্রত্যাশা কম ছিল না। সেই প্রত্যাশার সঙ্গে পাল্লা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *