Breaking News

সাকিব-মুস্তাফিজুরের জন্য নিয়ম শিথিল হবে না

ভারতের সঙ্গে বাংলাদেশের সব ধরনের যোগাযোগ আপাতত বন্ধ। আইপিএল থেকে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের ফেরার জন্য তাই বিশেষ ব্যবস্থার বিকল্প দেখছে না বিসিবি। তাদের সঙ্গে সমন্বয় করে সব করা হবে বলে জানালেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি। দেশে ফিরলে মহামারীর মধ্যে সাকিব আল হাসান বা মুস্তাফিজুর রহমানের জন্য শিথিল হবে না নিয়ম। ভারতে আইপিএল খেলতে যাওয়া এ দুই তারকা ক্রিকেটারকেও দেশে ফিরে ১৪ দিনের ‘প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে’ থাকতে হবে বলে সাফ জানিয়ে দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন মানে হল, দেশে ফেরার পর তাদের নিজেদের খরচে সরকার নির্ধারিত হোটেলে দুই সপ্তাহ আইসোলেশনে থাকতে হবে। তবে সাকিব আর মুস্তাফিজের ক্ষেত্রে ওই নিয়ম শিথিল করে বাসায় কোয়ারেন্টিনে থাকার অনুমতি দেওয়া যায় কি না জানতে চেয়ে বিসিবি থেকে চিঠি দেওয়া হয়েছিল। এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মতামত বিসিবিকে জানিয়ে দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম মঙ্গলবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা বলেছি, ইনডিয়ার ক্ষেত্রে এটা করা যাবে না। এ বিষয়ে কেবিনেটের অর্ডার আছে, এটা করতে হবে। কেউ যদি এরপরও চলে যায়, এটা তার দায়িত্বে যাবে। আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে কথা বলা আছে। বিষয়টি আমরা তাদের জানিয়ে দেব।”

আইপিএলে এবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন ওয়ানডের বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। আর পেসার মুস্তাফিজুর রহমান খেলেছেন রাজস্থান রয়্যালসের হয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ খেলতে আগামী ১৯ মে দেশে ফেরার কথা ছিল তাদের।

About admin

Check Also

আমি কী এতোটাই খারাপ ? একাদশে ডাক না পেয়ে হতাশ কুলদীপ

দেশের প্রথম চায়নাম্যান বোলারকে নিয়ে ভারতীয় ক্রিকেটের প্রত্যাশা কম ছিল না। সেই প্রত্যাশার সঙ্গে পাল্লা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *