Breaking News

এমসিসির সম্মানসূচক আজীবন সদস্যপদ পেলেন আফ্রিদি

মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সম্মানসূচক আজীবন সদস্যপদ পেলেন সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার শহীদ আফ্রিদি।আজীবন সদস্যপদের কার্ড নিয়ে টুইটারে নিজের অনুভূতি ব্যক্ত করেন এবং এমন সম্মানের জন্য এমসিসিকে ধন্যবাদ জানান সাবেক এ পাকিস্তানি অধিনায়ক। পাকিস্তানের সাবেক অধিনায়ক বলেন, এমসিসি আজীবন সদস্য হতে পেরে সম্মানিত। ধন্যবাদ জানাতে চাই সবচেয়ে মর্যাদাপূর্ণ এই ক্লাবকে। ক্রিকেটকে বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে দিবেন উল্লেখ করেছেন আফ্রিদি। খেলা চালিয়ে যাওয়া বিষয়টি ইঙ্গিত দিয়ে তিনি বলেন, চেষ্টা করবো এই খেলাকে মাঠ ও মাঠের বাইরে থেকে মানুষের কাছে তুলে ধরার।

১৯৯৬ সালে পাকিস্তানের জার্সিতে অভিষেক হয় আফ্রিদির। একাধিকবার অবসরের সিদ্ধান্ত নিলেও খেলা চালিয়ে যেতে থাকেন। শেষ পর্যন্ত ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান। ক্যারিয়ারে ২৭ টেস্ট, ৩৯৮ ওয়ানডে ও ৯৯টি টি-টোয়েন্টি খেলেছেন। রান করেছেন ১১ হাজারের বেশি। উইকেট রয়েছে ৫৪১টি।

পাকিস্তানের জার্সিতে মাঠে না নামলেও এখনও ২২ গজ মাতিয়ে বেড়াচ্ছেন ৪১ বছর বয়সী এই তারকা। বিশ্বের নানা প্রান্তে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলেন তিনি। ২০২১ পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) অংশ নিয়েছেন। মহামারির কারণে আসরটি স্থগিত হলেও আগামী জুনের প্রথম সপ্তাহে মাঠে গড়ানো কথা রয়েছে আসরটির। আফ্রিদি নেতৃত্বাধীন মুলতান সুলতানে ডাক পেয়েছেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদও।

About admin

Check Also

আমি কী এতোটাই খারাপ ? একাদশে ডাক না পেয়ে হতাশ কুলদীপ

দেশের প্রথম চায়নাম্যান বোলারকে নিয়ে ভারতীয় ক্রিকেটের প্রত্যাশা কম ছিল না। সেই প্রত্যাশার সঙ্গে পাল্লা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *