মেসি-রোকুজ্জোর আদরের ‘সিনর হাল্ক’

লিওনেল মেসি, আনতোনেল্লা রোকুজ্জো, থিয়াগো, মাতেও ও চিরো—এরাই তো মেসির পরিবারের সদস্য। কথাটা আংশিক ভুল। আরও এক সদস্য আছেন। মেসি পরিবার তার ওপর আস্থা রাখে। সে একদিকে যেমন বিশ্বাসী বন্ধু, অন্যদিকে বাড়ির পাহারাদার। মেসি-রোকুজ্জোর আদরের ‘সিনর হাল্ক’। হাল্ক—নামটা পরিচিত লাগাই স্বাভাবিক। মারভেল কমিকসের এই সুপারহিরোকে কে না চেনে! কমিক চরিত্র হাল্ক গায়ে-গতরে দেখতে যেমন, মেসির এই হাল্কও তেমনি—অন্তত ‘মাস্টিফ’ জাতের কুকুরের দৈহিক গড়ন বিচারে তো বটেই।

মেসির কুকুরটি ‘ডগি ডি বোর্দো’ জাতের। অনেকে বলেন বোর্দো মাস্টিফ বা ফ্রেঞ্চ মাস্টিফ—ফ্রান্সের সবচেয়ে পুরোনো কুকুরের জাতগুলোর একটি। একসময় অভিজাত ইউরোপিয়ানদের দুর্গে পাহারাদার হিসেবে এসব জাতের কুকুর দেখা যেত। কিংবা গৃহপালিত প্রাণীদের পাহারা দিয়ে রাখা, ভারী মাল টানার ক্ষেত্রেও এ জাতের কুকুর ব্যবহার করা হয়।

আকার, পেশিবহুল শরীর ও ভীষণ শক্তির জন্য মাস্টিফ জাতের কুকুর খ্যাতি কুড়িয়েছে। এ জাতের কুকুরের লোম ছোট ছোট, লালচে এবং মাথাটা বেশ বড় হয়ে থাকে। মুখের সামনের অংশ তোবড়ানো। তবে দাঁত খিঁচিয়ে তেড়ে এলে ভয়ংকর লাগে।

মেসির পোষা কুকুরের গড়ন দেখলেই বোঝা যায় কেন তার নাম হাল্ক। ২০১৮ সালে মেসির স্ত্রী রোকুজ্জো ইনস্টাগ্রামে সিনর হাল্কের একটি ছবি পোস্ট করেছিলেন। তখন কুকুরটির বয়স ছিল মাত্র দুই বছর। যদিও গড়ন দেখে মনে হবে আরও পরিণত ও বয়স্ক।

সেই ভিডিওতে দেখা যায়, বাড়ি লাগোয়া উঠানের মতো মাঠে বল নিয়ে কসরত করছেন মেসি। কুকুরটি বল ধরার চেষ্টা করছে। কিন্তু যতবার চেষ্টা করছে ততবারই ব্যর্থ হতে হচ্ছে মেসির দক্ষতার কাছে। বারবার হাল্কের মাথার ওপর দিয়ে বলটা চিপ করে ফাঁকি দিচ্ছিলেন আর্জেন্টাইন তারকা। মেসির ঘরে হাল্ক আসার আগে ছিল ‘টবি’—পুডল জাতের এ কুকুর আকারে বেশ ছোট।

About admin

Check Also

অনলাইনে কেনাকাটা-ঃ প্রতারণার শিকার জাতীয় দলের ক্রিকেটার

অনলাইনে কেনাকাটা করতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন বাংলাদেশ নারী দলের ক্রিকেটার ফাহিমা খাতুন। ‘অ্যাকটিভ ফ্যাশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *