Breaking News

বড় ধরনের সুসংবাদ পেলেন সাকিব

জুয়াড়ির প্রস্তাব গোপনের দায়ে সবধরনের ক্রিকেটে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) কর্তৃক দুই বছরের নিষেধাজ্ঞা পেয়েছিলেন সাকিব আল হাসান। এর মধ্যে এক বছরের নিষেধাজ্ঞা ছিল স্থগিত। এ কারণে গত মার্চে প্রকাশিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সর্বশেষ কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন না সাকিব। তবে আবারো এই চুক্তিতে ফিরছেন তিনি। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকেই ফের কেন্দ্রীয় চুক্তিতে ফিরছেন সাকিব আল হাসান। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান।

সাধারণত আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স বিবেচনায় খেলোয়াড়দের কেন্দ্রীয় চুক্তিতে যুক্ত করা হয়। কিন্তু আকরাম খান জানিয়েছেন, সাকিবের ক্ষেত্রে এমনটা করা হবে না। তিনি বলেন, ‘সে (সাকিব) যখন থেকে জাতীয় দলের হয়ে খেলা শুরু করবে, তখন থেকেই তাকে চুক্তিতে অন্তর্ভুক্ত করা হবে। যদি সবকিছু ঠিকঠাক থাকে, তাহলে সে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরেই জাতীয় দলে ফিরবে। ‘

আকরামের এই কথা অনুযায়ী বলা যায়, সাকিবের চুক্তিতে ফেরার অপেক্ষাটা খুব বেশি দীর্ঘ হচ্ছে না। কারণ সবকিছু ঠিক থাকলে আগামী বছরের জানুয়ারিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সেই সিরিজ দিয়েই মহামারি পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ ও সাকিব। সেই সিরিজে খেললেই চুক্তিতে ফিরবেন টাইগার অলরাউন্ডার।

এদিকে চলতি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে ফের প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন সাকিব। মহামারির কারণে গত মার্চ থেকে স্থগিত হয়ে যাওয়া দেশের ক্রিকেট ফেরানোর অংশ হিসেবেই এই টুর্নামেন্ট আয়োজন করেছে বিসিবি। এই টুর্নামেন্টে এখনও নিজেকে পুরোপুরি মেলে ধরতে পারেননি সাকিব। তবে এটা নিয়ে খুব একটা চিন্তিত নন আকরাম।

আকরাম বলেন, ‘এক বছরের বিরতির পর ফিরে মানিয়ে নেওয়া একটু কঠিন। সে (সাকিব) বড়মাপের খেলোয়াড়। যেহেতু এটা টি-টোয়েন্টি ফরম্যাট এবং সময়ও কম, তাই তার পক্ষে দ্রুত মানিয়ে নেওয়া কঠিন হচ্ছে এবং এটা ওর পারফরম্যান্সের ওপর প্রভাব ফেলছে। কিন্তু আমার ধারণা, খুব শিগগিরই সে সেরা ফর্মে ফিরবে।’

About admin

Check Also

ব্যাট চালাল সাইফউদ্দিন, বেল ফেলে দিল অদৃশ্য শক্তি (ভিডিও ভাইরাল)

বাংলাদেশের ব্যাটিং ইনিংসের ১৮তম ওভারে ঘটে যাওয়া একটি ঘটনা সবাইকে বিস্মিত করেছে। এমন ঘটনা নাকি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *