বারবার ব্যর্থ, নতুন ব্যাটিং পরামর্শদাতা পাচ্ছেন কোহেলিরা

আইপিএলে বারবার ব্যর্থ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তাই এবার সাফল্যের সন্ধান দিতে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলের ব্যাটিং পরামর্শদাতা হচ্ছেন সঞ্জয় বাঙ্গার। আসন্ন আইপিএলেই বাঙ্গার যোগ দিচ্ছেন আরসিবির কোচিং স্টাফে। ক্রিকেট অপারেশনস প্রধান মাইক হেসন, হেড কোচ সাইমন কাটিচ, স্পিন বোলিং কোচ শ্রীধরণ শ্রীরাম, বোলিং কোচ এডাম গ্রিফিথ, স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচ শঙ্কর বসুর সঙ্গে কাজ করবেন তিনি। বুধবারই কোচিং স্টাফে বাঙ্গারের অন্তর্ভুক্তি কথা সরকারিভাবে জানিয়ে দেয় আরসিবি কর্তৃপক্ষ।

জাতীয় দলে ব্যাটিং কোচ হিসেবে দীর্ঘ ৫ বছর আন্তর্জাতিক ক্রিকেটে কাজের অভিজ্ঞতা রয়েছে বাঙ্গারের। ২০১৪ সালে টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ নিযুক্ত হয়েছিলেন তিনি। ২০১৯ সালে বিশ্বকাপের পর চাকরি যায় বাঙ্গারের। তার জায়গায় এখন ব্যাটিং কোচের ভূমিকা পালন করছেন বিক্রম রাঠোর।

এর আগে আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হেড কোচও ছিলেন বাঙ্গার। ২০১৪ সালে সহকারী কোচের দায়িত্বে প্রথম কিংস দলে যোগ দেন। তারপর হেড কোচ হন। তাঁর কোচিংয়ে কিংসরা ফাইনালেও পৌঁছেছিল। তিন বছর কিংস ইলেভেনের কোচ থাকার পর স্বার্থের সংঘাতের কারণে দায়িত্ব ছাড়তে হয় তাঁকে।

কিছুদিন আগেই আরসিবি ৫ বিদেশি সহ, ১০ জনকে রিলিজ করে দিয়েছে। তবে পার্থিব প্যাটেল অবসর নেওয়ায় এবং ডেল স্টেইন নাম প্রত্যাহার করায়- দুজনকে পাবে না কোহলির দল। দিল্লি ক্যাপিটালস থেকে অল ক্যাশ ট্রেড ইন-এ আরসিবি সই করিয়েছে হর্ষল প্যাটেল এবং ড্যানিয়েল স্যামসকে। নিলামে ৩জন বিদেশি সহ মোট ১১টি শূন্যস্থান পূরণ করতে হবে আরসিবিকে।

ফেব্রুয়ারির ১৯ তারিখ চেন্নাইয়ে বসছে আইপিএলের নিলাম। নিলামের জন্য ১০৯৭ জন ক্রিকেটার নাম নথিভুক্ত করিয়েছেন। এর মধ্যে রয়েছে ২১ জন জাতীয় দলে খেলা ভারতীয়, আন্তর্জাতিক মঞ্চে খেলা ১৮৬ জন বিদেশি তারকা, এবং আইসিসির সহযোগী দেশের ২৭ ক্রিকেটার।

About রাসেল আহমেদ

Check Also

নিলামের সময় বুক ধড়ফড় করছিল ১২ কোটির আইয়ারের

জনপ্রিয় ফ্রাঞ্চাইঝি লিগ আইপিএলের নিলাম শেষে দল গঠন থেকে শুরু করে মোটামুটি সব প্রস্ততি সম্পন্ন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *