প্রথম ম্যাচেই কেকেআরের একাদশে ডাক পাচ্ছে সাকিব

চেন্নাইয়ের এম এ চিদম্বরম স্টেডিয়ামে ১১ এপ্রিল সানরাইজ়ার্স হায়দরাবাদের বিরুদ্ধে যাত্রা শুরু কলকাতা নাইট রাইডার্সের। প্রথম ম্যাচেই প্রাক্তন দলের বিরুদ্ধে প্রথম একাদশে দেখা যেতে পারে সাকিব-আল-হাসানকে। নাইট শিবির সূত্রে খবর, নিভৃতবাস পর্ব সদ্য শেষ করে এক দিন অনুশীলনের পরেই প্যাট কামিন্সকে খেলানোর ঝুঁকি না-ও নিতে পারে নাইট শিবির। গত বার সংযুক্ত আরব আমিরশাহিতে নিভৃতবাস পর্ব শেষ করেই মাঠে নামতে হয়েছিল কামিন্সকে। রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তিন ওভারে ৪৯ রান দেন ১৫.৫ কোটি টাকার পেসার। তাই এ বার কামিন্সকে প্রস্তুতির পর্যাপ্ত সময় দিয়ে ম্যাচে নামাতে চায় কেকেআর।

সেই সঙ্গেই চেন্নাইয়ের উইকেটে কামিন্স কতটা কার্যকরী হয়ে উঠতে পারবেন, তা নিয়ে প্রশ্ন থাকছে। এম এ চিদম্বরম স্টেডিয়ামের পিচ বরাবরই স্পিনারদের সাহায্য করে। ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে যার প্রমাণ পেয়েছে ইংল্যান্ড। তাই চেন্নাইয়ের পিচে একজন অভিজ্ঞ স্পিনার-অলরাউন্ডার নিয়ে নামার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না নাইট শিবির।

শুক্রবার চেন্নাইয়ে কলকাতা নাইট রাইডার্সের অনুশীলনে এক ঘণ্টা ব্যাট করানো হয় সাকিবকে দিয়ে। একটি নেটে দীর্ঘক্ষণ ব্যাট করেন সাকিব। অন্য নেটে ছক্কার মহড়া চলে আন্দ্রে রাসেলের। মাঝের ওভারগুলোয় ব্যাটে ঝড় তোলার জন্যই কি দুই অলরাউন্ডার তৈরি হচ্ছেন? তা
সময়ই বলবে।

নজর থাকছে অভিজ্ঞ অফস্পিনার হরভজন সিংহের উপরেও। চেন্নাইয়ে তাঁকে খেলানোর সম্ভাবনা সব চেয়ে বেশি। কারণ ভারতে আর কোনও মাঠে স্পিনাররা সে রকম সাহায্য পাবেন না। স্পিন বিভাগে হরভজনের অভিজ্ঞতা বড় অস্ত্র হতে পারে নাইটদের। বরুণ চক্রবর্তী, হরভজন ও সাকিব, এই ত্রয়ীকে প্রথম ম্যাচে দেখা যায় কি না, তার জন্য অপেক্ষা করতে হবে রবিবার পর্যন্ত।

নাইটদের অস্ট্রেলীয় পেস অস্ত্র প্যাট কামিন্স সাত দিনের নিভৃতবাস পর্ব উপভোগ করছেন। শুক্রবার নাইটদের ওয়েবসাইটে ভার্চুয়াল সাক্ষাৎকার নেওয়া হয় তাঁর। সেখানে কামিন্স জানিয়েছেন, শুভমন গিলের আচরণ ও আত্মবিশ্বাস তাঁর খুব পছন্দের। কামিন্স বলেছেন, ‘‘শুভমন চেষ্টা করে ম্যাচ জেতানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিতে। এই বয়সে এ ধরনের আচরণ আমার খুব ভাল লেগেছে। শুভমন তরুণ, কখনও ভয় পেতে দেখিনি ওকে। ওর সঙ্গে সময় কাটাতে সত্যি খুব পছন্দ করি।’

About admin

Check Also

শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলে সুযোগ পেল না যে ৫ প্রতিভাবান ক্রিকেটার

কিছুদিন আগেই শ্রীলঙ্কা সফরের জন্য ২০ সদস্যের ভারতীয় দল ঘোষিত হয়েছে। বিরাট কোহলি-রোহিত শর্মার অনুপস্থিতিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *