আইপিএলের এক ওভারে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন যে ব্যাটসম্যানরা

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলের এক ওভারে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন যে পাঁচ ব্যাটসম্যান; এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:- ৫) প্যাট কামিন্স: ৩০ রান-: চলতি মরসুমে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে শেষদিকে ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন প্যাট কামিন্স। হার নিশ্চিত জেনেও শেষ পর্যন্ত দুর্দান্ত ইনিংস খেলে দলকে প্রায়ই দোরগোড়ায় পৌঁছে নিয়েছিলেন তিনি। ১৬ তম ওভারে তিনি স্যাম কুরানকে ৩০ রান নিয়েছিলেন ৪টি ছক্কা ও ১টি বাউন্ডারির সাহায্যে।

৪) রাহুল তেওয়াটিয়া: ৩০ রান-: আইপিএল ২০২০-এ পাঞ্জাব কিংসের বিপক্ষে ২২৪ রান চেস করেছিল রাজস্থান রয়্যালস। আর এই জয়ের নেপথ্যে নায়ক ছিলেন রাহুল তেওয়াটিয়া। ওই ম্যাচের ১৮তম ওভারে শেলডন কট্রেলকে ৫টি ছক্কা হাঁকিয়ে ৩০ রান নেন। এরফলে জয়ের রাস্তা আরও সহজ হয়ে যায়। তিনি ৩১ বলে ৫৩* রানে অপরাজিত থাকেন।

৩) সুরেশ রায়না: ৩২ রান-: আইপিএল ২০১৪-এ সুরেশ রায়না কিংস ইলেভেন পাঞ্জাবের (বর্তমানে পাঞ্জাব কিংস) বিপক্ষে একটি ওভারে ৩২ রান নিয়ে এই তালিকায় তৃতীয় স্থানে রইলেন। এই ম্যাচে তিনি মাত্র ২৫ বলে ৮৭ রান করেছিলেন।

২) রবীন্দ্র জাদেজা: ৩৬ রান-: ‘পার্পেল ক্যাপ হোল্ডার’ হর্ষাল প্যাটেলের ২০ তম ওভারে এদিন ‘স্যার’ রবীন্দ্র জাদেজা ৫টি ছক্কা ও ১টি বাউন্ডারি সাহায্যে ৩৬ রান নিয়ে ক্রিস গেলের রেকর্ড স্পর্শ করলেন। একটি নো বলও হয়েছিল। তার ২৮ বলে ৬২* রানের মারকাটারি ইনিংসের দৌলতে সিএসকে ১৯১ রান তোলে। জবাবে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৬৯ রানের বড় ব্যবধানে পরাজিত হয়।

১) ক্রিস গেইল: ৩৬ রান-: আইপিএল ২০১১-এ কোচি টাস্কারস কেরলের বিপক্ষে তৎকালীন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিস্ফোরক ওপেনার ক্রিস গেইল ৫টি ছক্কা ও ১টি বাউন্ডারি সাহায্যে ৩৬ রান নিয়েছিলেন প্রশান্ত পরমেশ্বরের ওভারে। এমনকি একটি নো বলও হয়েছিল।

প্রসঙ্গত, আইপিএলের ইতিহাসে এক ওভারে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় বিরাট কোহলি (২০১৬), বীরেন্দ্র শেহবাগ (২০০৮), শন মার্শও (২০১১) রয়েছেন, যারা প্রত্যেকেই এক ওভারে ৩০ রান নিয়েছেন।

About রাসেল আহমেদ

Check Also

নিলামের সময় বুক ধড়ফড় করছিল ১২ কোটির আইয়ারের

জনপ্রিয় ফ্রাঞ্চাইঝি লিগ আইপিএলের নিলাম শেষে দল গঠন থেকে শুরু করে মোটামুটি সব প্রস্ততি সম্পন্ন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *