বিশ্বের সবচেয়ে কঠিন ১০ খেলার নাম জেনে নিন

মানুষের জীবনে বিনোদন একটি অপরিহার্য অংশ। প্রত্যেকটা মানুষের জীবনে বিনোদনের প্রয়োজন আছে। আর এ বিনোদনের একটি অন্যতম উৎস হল খেলাধুলা। অনেক প্রকার খেলাধুলা থেকে মানুষ বিনোদন পেয়ে থাকে। কিছু খেলাধুলা বেশ কঠিন আবার কিছু খেলাধুলা বেশ সহজ। আজ আমি আপনাদের মাঝে এমন ১০ টি খেলাধুলার সাথে পরিচয় করিয়ে দিব। যে খেলাগুলো সবচেয়ে কঠিন বলে মনে করেন অনেকেই।

১। ক্রস কান্ট্রি রাউন্ড-: ক্রস কান্ট্রি রাউন্ড মুলত একটি দোড় প্রতিযোগিতা। যেখানে সব বয়সের নারী পুরুষ উভয়ে অংশগ্রহণ করতে পারে। এটি অনেক কঠিন একটি প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় সাধারণত ৪ থেকে শুরু করে ১৪ কিলোমিটার পর্যন্ত পথ অতিক্রম করতে হয়।

২। ফ্রিস্টাইল রেসলিং-: খেলার জগতে সবচেয়ে বেশি কঠিন ও বিপদ জনক খেলার মধ্যে ফ্রিস্টাইল রেসলিং একটি। এটি এক প্রকার কুস্তী খেলা যেখানে খেলোয়াড়দের প্রতি কোন নিয়ম কানুনের সীমাবদ্ধতা থাকেনা। এটা ঐতিহ্যগত কুস্তি, জুডো, ​​এবং স্যম্বকৌশল।

৩। হর্সব্যাক রাইডিং-: হর্সব্যাক রাইডিং বা অশ্বারোহণ বেশ কঠিন একটি খেলা। ঘোড়াদৌর একটি অনেক পুরাতন শিল্প। ঘোড়াদৌর প্রতিযোগিতা একটি কঠোর বা ঝুঁকিপূর্ণ প্রতিযোগিতা। বিশ্ববাসীর কাছে এটি একটি অতি জনপ্রিয় খেলা।

৪। বুলরাইডিং-: বুল রাইডিং একটি বড় ষাঁড়ের পিঠের উপর চড়ে বসা এবং ষাঁড়টিকে নিয়ন্ত্রন করা হল এ খেলার মুল উদ্দেশ্য। এটি একটি বিপদজনক ও বেশ জনপ্রিয় খেলা।

৫। ওয়াটার পোলো-: জল পোলো খেলা অন্যান কঠিন খেলার মধ্যে ৫ নম্বর খেলা। এ খেলায় এক এক দলে ৬জন করে খেলোয়াড় অংশগ্রহণ করে ।এ খেলাটি ১.৮মিটার গভীর জলের মধ্যে অনুষ্ঠিত হয়।

৬। ফিগার স্কেটিং-: ফিগার স্কেটিং খেলাটা কঠিন খেলার মধ্যে ৬ নম্বর স্থানে। এ খেলায় পুরুষ ও মহিলা উভয় অংশগ্রহণ করতে পারে। এ খেলায় প্রতিযোগীরা পাইয়ে স্কেটিং-সূ পরে বরফের পারে নাচ/ক্রিয়া কৌশল প্রদর্শন করে।

৭। মোটর ক্রস-:মোটর ক্রস বা মোটর রেসিং একটি ঝুঁকিপূর্ণ খেলা। বিভিন্ন প্রকার আবদ্ধ বা আকাবাকা রাস্তার পারদিয়ে বিপদ জনক ভাবে মোটর সাইকেল চালান। যুক্তরাজ্য সাধারণত এ খেলাটা বেশি হয়ে থাকে।

৮। স্কিইং-: স্কিইং খেলায় অংশগ্রহণকারীদের পায়ে বুট স্কি-সূ জোড়া পরিয়ে দেয়া হয়। এবং বরফের পারে গতিতে চলার মাধ্যমে এ খেলা অনুষ্ঠিত হয়। এটা একটি বিনোদনমূলক খেলা এবং বেশ কঠিন।

৯। সাঁতার-: সাঁতার আমাদের খছে অতি পরিচিত একটি খেলা। এটি বেশ কঠিন একটি খেলা কারন সাঁতারে প্রচুর শারীরিক শক্তি ও কৌশল প্রয়োগ করতে হয়। এটি বেশ জনপ্রিয় একটি খেলা। শুধুমাত্র যারা ভাল দক্ষতা সঙ্গে সাঁতার খেলায় অংশগ্রহণ করে তারায় লক্ষ্য অর্জন করতে পারেন।

১০। জিমন্যাসটিক্স-: জিমন্যাসটিক্স বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি কঠিন ও শক্তিশালী খেলা। এ খেলার জন্য প্রচুর অনুশীলন ও সুস্ত শরীররের প্রয়জন। এটি বেশ জনপ্রিয় একটি খেলা।

About admin

Check Also

এই ৫ ক্রিকেটার ওয়ানডেতে সর্বাধিক বার রান আউট হয়েছে

ক্রিকেটে অন্যান্য আউট গুলির মধ্যে রান আউট হওয়া সবচেয়ে বড় হতাশাজনক। কোনো ব্যাটসম্যানই এটি পছন্দ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *