Breaking News

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাথলিট কারা, দেখে নিন তালিকা

গতবছর থেকেই বিশ্বব্যাপী স্পোর্টসের জনপ্রিয় বেশ কিছু প্রতিযোগিতা স্থগিত করা হয়েছে কিংবা বাতিল হয়েছে। আশা করা হচ্ছিল ২০২১ সাল খেলাধুলার জগতে খুবই ব্যস্ত একটি বছর হতে চলেছে। টি-২০ ক্রিকেট বিশ্বকাপ, ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ, টোকিও অলিম্পিক- সব মিলিয়ে ক্রীড়াপ্রেমীদের জন্য বেশ ভালো কাটতে চলেছে বছরটি। কিন্তু বেশ কিছু প্রতিযোগিতার ভবিষ্যৎ নিয়ে ফের অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে। তবে তার প্রভাব কিন্তু জনপ্রিয় ক্রীড়াব্যক্তিত্বদের জনপ্রিয়তার ওপর পড়েনি।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাথলিট কে তা জানতে র‍্যাঙ্কার ডট কম(Ranker.com) একটি সমীক্ষা করেছে। তাতে উঠে আসা সেরা ৫ অ্যাথলিটের সম্পর্কে কিছু তথ্য নীচে দেওয়া হল। প্রসঙ্গত, র‍্যাঙ্কার ডট কম-এর (Ranker.com) তরফ থেকে প্রকাশিত তালিকায় দ্বাদশ স্থানে রয়েছেন ভারতীয় জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। জনপ্রিয়তার নিরিখে নোভাক জকোভিচ, সেরেনা উইলিয়ামসের থেকেও এগিয়ে রয়েছেন ভারত অধিনায়ক।

৫. কনর ম্যাকগ্রেগর-: বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাথলিটের তালিকায় পাঁচ নম্বরে নাম রয়েছে আইরিশ বক্সার কনর ম্যাকগ্রেগরের। ম্যাকগ্রেগর ক্রীড়াজগতের অত্যন্ত বড় একটি নাম। আভাবনীয় ফাইটিং দক্ষতা, সততা ও বেশ কিছু সময় কিছু বিতর্কের সাথে জড়িয়ে যাওয়া- এই সব কিছুই কিন্তু তাঁর জনপ্রিয়তার পিছনে কারণ হিসেবে উঠে এসেছে।

৪. রজার ফেডেরার-: টেনিস কিংবদন্তি রজার ফেডেরারের নাম তালিকার চতুর্থস্থানে রয়েছে। টেনিসের জগতে অভাবনীয় উচ্চতা অর্জন করা ও তাঁর সাথে কোর্টের বাইরে নিখাদ ভদ্র ও শান্ত মানুষ ফেডেরারের সারা বিশ্বে অগণিত অনুরাগী রয়েছে। তাই তাঁর নাম যে সেরা পাঁচে দেখতে পাওয়া যাবে যা খানিকটা আশা করাই যায়।

৩. উসেইন বোল্ট-: জামাইকান স্প্রিন্টার উসেইন বোল্ট ট্র্যাকের মধ্যে চরম চাপের মুহূর্তেও মাথা ঠান্ডা রেখে এবং বাইরে খোশমেজাজের জন্য সারা বিশ্বের অসংখ্য স্পোর্টস অনুরাগীর মন জয় করে নিয়েছেন। তাই তাঁর নাম তালিকায় দেখতে পাওয়া একটুও অবিশ্বাস্য নয়।

২. লিওনেল মেসি-: আর্জেন্তিনার কিংবদন্তি ফুটবলার মেসি। তাঁর অভাবনীয় ম্যাচ জেতানো পারফরম্যান্স, একের পর এক ট্রফি জয়- এসবের কারণে অত্যন্ত জনপ্রিয় একজন অ্যাথলিট তিনি। সারা বিশ্বে তাঁর অগণিত অনুরাগী রয়েছে, তাই তাঁর নাম তালিকার দুই নম্বরে দেখে অবাক হওয়ার কোনও কারণ নেই।

১. ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-:পর্তুগালের কিংবদন্তি ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাথলিট। মাঠের মধ্যে তাঁর প্রতিদ্বন্ধী লিওনেল মেসিকে পিছনে ফেলে দিয়ে তিনি তালিকার এক নম্বরে স্থান করে নিয়েছেন। ম্যাচ জেতানো দুরন্ত সব পারফরম্যান্স ও মাঠের বাইরে সোশ্যাল মিডিয়ায় মিলিয়নে ফলোয়ার থাকা ক্রিশ্চিয়ানো যে তালিকায় এক নম্বরে থাকবেন তা কিছুটা জানা কথাই।

About admin

Check Also

অনলাইনে কেনাকাটা-ঃ প্রতারণার শিকার জাতীয় দলের ক্রিকেটার

অনলাইনে কেনাকাটা করতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন বাংলাদেশ নারী দলের ক্রিকেটার ফাহিমা খাতুন। ‘অ্যাকটিভ ফ্যাশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *