আইপিএল খেলতে না দিলে বিদ্রোহ করতে পারে মর্গ্যানরা, ইঙ্গিত পিটারসেনের

আইপিএলে খেলতে না দিলে ইংল্যান্ডের শীর্ষসারির ক্রিকেটাররা বিদ্রোহ ঘোষণা করতে পারে। এমনই ইঙ্গিত দিয়ে রাখলেন এবার প্রাক্তন ইংরেজ তারকা কেভিন পিটারসেন। ২৪ ঘন্টা আগেই ইংল্যান্ডের ক্রিকেট ডিরেক্টর এশলে জাইলস বলে দিয়েছিলেন, ইসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটাররা চলতি বছরে আইপিএলে হয়ত খেলতে পারবেন না আন্তর্জাতিক সূচির জন্য। তারপরেই বড়সড় আশঙ্কা প্রকাশ করলেন কেভিন পিটারসেন। নিজের টুইটার হ্যান্ডলে তিনি লিখে দিয়েছেন, “আইপিএল সূচি নতুন করে সাজানো হলে সেরা ক্রিকেটারদের না ছাড়ার ইস্যু কীভাবে সামলায় ইসিবি, সেটা দেখার।

আমি যখন ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে গিয়েছিলাম, সেই সময় কাউকে পাশে পাইনি। তবে এবার কিন্তু সেরা ব্র্যান্ডের ক্রিকেটারদের সামলাতে হবে। যদি ওঁরা একসঙ্গে ঠিক করে আইপিএল খেলবে, সেটা খেলবেই।”

চলতি মাসেই বায়ো বাবলের মধ্যেই সংক্রমণ ঘটার জন্য অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গিয়েছে আইপিএল। তবে এই বছরেই টি২০ বিশ্বকাপের আগে নতুন উইন্ডোতে বাকি ম্যাচ আয়োজন করতে পারে বিসিসিআই। আইপিএলের প্রায় প্রত্যেক ফ্র্যাঞ্চাইজিতেই ইংল্যান্ড ক্রিকেটাররা রয়েছেন। ইয়ন মর্গ্যান কেকেআর দলের নেতৃত্ব দিচ্ছেন। জোফ্রা আর্চার, বেন স্টোকস, জস বাটলার খেলছেন রাজস্থান রয়্যালসে। আবার জেসন রয়, জনি বেয়ারস্টো সানরাইজার্স হায়দরাবাদের অবিচ্ছেদ্য অংশ।

এমন অবস্থাতেই ইংল্যান্ডের তারকা ক্রিকেটারদের না পাঠানোর বার্তা দিয়ে জাইলস ইএসপিএন ক্রিকইনফো-কে জানিয়েছিলেন, “এফটিপি অনুযায়ী, বাংলাদেশ এবং পাকিস্তান সফর হচ্ছেই। আশা করব জাতীয় দলের ক্রিকেটাররাও সেখানে থাকবেন। নতুন করে আইপিএল কখন হবে, কীভাবে হবে, সেই সম্পর্কে আমাদের কোনো ধারণা নেই। তবে এই গ্রীষ্মে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলার সময় থেকেই আমরা ব্যস্ত হয়ে পড়ব। তাছাড়া আমাদের কাছে মহাগুরুত্বপূর্ণ এসেজের সঙ্গেই টি২০ বিশ্বকাপ রয়েছে। আমাদের ক্রিকেটারদের ভালোমন্দ তো দেখতে হবে!”তবে ইংল্যান্ডের সেরা তারকারা বিদ্রোহের পথে হাঁটলে ইসিবি কীভাবে সামলায়, সেটাই এখন দেখার।

About admin

Check Also

দ্রাবিড়ের এক ধমকে শার্ট খুলে ডাস্টবিনে ফেলেন রায়না

অধিনায়ক রাহুল দ্রাবিড় কেমন ছিলেন? তাঁর কিছু উদাহরণ সুরেশ রায়না তাঁর বই ‘বিলিভ: হোয়াট লাইফ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *