স্ট্রাইকরেট নিয়ে সমালোচকদের উপযুক্ত জবাব দিলেন তামিম

আগামী ২৩ শে মে থেকে বাংলাদেশের মাটিতে একদিনের সিরিজ এবং টি-২০ সিরিজে তামিমরা মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কার। সিরিজকে ঘিরে রয়েছে আঁটোসাটো নিরাপত্তা। সাদা বলের ক্রিকেট মানেই, আক্রমণাত্মক মেজাজে চার ,ছয়ের বন্যা দেখতে অভ্যস্ত সমর্থকরা। বাংলাদেশের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান তথা অধিনায়ক তামিম ইকবাল দলের অন্যতম বড় সম্পদ। তবে তাঁর ব্যাটিংয়ের ধরন ও স্ট্রাইকরেট নিয়ে সাম্প্রতিক কালে প্রশ্ন উঠতে শুরু করেছে।

মারকুটে স্বভাবের ব্যাটসম্যান হলে ও বিশেষ করে সাম্প্রতিক সময়ে তামিমের ধীর গতির ব্যাটিং রীতিমতো সমালোচনা চলছে। এ বার এই সমালোচকদের একহাত নিলেন তিনি। যাঁরা সমালোচনা করছেন, তাঁদেরকে পরিসংখ্যান দেখতে বললেন তামিম ইকবাল।

সম্প্রতি এক সাক্ষাৎকারে স্ট্রাইকরেট নিয়ে প্রশ্ন করা হলে তামিম জানান, সবাইকে খুশি করতে তিনি পারবেন না। নিজের ব্যাটিং ধরন নিয়ে খুশি তিনি। যাঁরা তাঁর সমলোচনা করছেন, তাঁদেরকে পরিসংখ্যান ঘাটতে বলেছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক।

তামিম বলেন, ‘ওয়ানডেতে যে ভাবে ব্যাট করছি, তাতে আমি সফল। গত পাঁচ-ছয় বছর থেকে আমি এই সাফল্য পাচ্ছি। ওয়ানডের ব্যাটিং নিয়ে আমি খুশি। মনে হয় না, আমার কিছু বদল করার প্রয়োজন রয়েছে।’

About admin

Check Also

১৫ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিকভাবে ভাল পারফরম্যান্স করছে মুশফিক

আইসিসির মে মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহিম। মহিলাদের বিভাগে এই সম্মান পেলেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *