Breaking News

যে ৫ ব্যক্তি দেখতে হুবহু ভারতের তারকা ক্রিকেটারদের মত

এই পৃথিবীটা অনেক বড়। সৌরমণ্ডলের তৃতীয় গ্রহে এমন অনেকেই বসবাস করেন, যাঁদের দেখতে একেবারে হুবহু একইরকমের। একনজরে মুখ দেখে তো চিনতেই পারা যায় না যে তিনি আসল নাকি নকল। তবে এই দু’জনের মধ্যে দেখা হওয়ার সম্ভাবনা এক লাখের মধ্যে এক শতাংশ বললেই চলে। তবে আজকাল ইন্টারনেটের দৌলতে এই শূন্যস্থান পূরণ করা অনেকটাই সম্ভব হয়েছে।আসুন, ভারতের এমন পাঁচজন ক্রিকেটারকে নিয়ে আজ আমরা আলোচনা করি, যাঁদের মতো হুবহু একই রকমের আরও একজন রয়েছেন :

বিরাট কোহলি এবং সৌরভ গাদে-ঃ দুজনের মধ্যে এখনও পর্যন্ত কেউই একে অপরের মুখোমুখি হননি। তবে সৌরভকে দেখতে যে একেবারে বিরাট কোহলির মতো, সেকথা আর বলার অপেক্ষা রাখে না। এমনকী পুনের একটি বেকারি সংস্থায় তিনি ব্র্যান্ড অ্যাম্বাসাডারও হয়েছেন। ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ়ের মধ্যে ম্যাচ চলার সময় সৌরভকে প্রথমবার স্পট করা হয়েছিল। ভারতীয় ক্রিকেট দলের বহু সমর্থক তাঁর সঙ্গে সেলফি তোলার জন্য কার্যত হামলে পড়েছিলেন। পরিস্থিতি এতটাই হাতের বাইরে চলে যায় যে শেষপর্যন্ত পুলিশ এসে তাঁকে একটা আলাদা স্ট্যান্ডে নিয়ে যান, যাতে মাঠের মধ্যে আইন শৃঙ্খলা বজায় থাকে।

শিখর ধাওয়ান এবং রাম রাহাদুর-ঃ উত্তরপ্রদেশের বালিয়া অঞ্চলের বাসিন্দা রাম বাহাদুর একদিন চুল কাটাতে গিয়েছিলেন। তাঁর মাথার চুল পুরো কেটে দেওয়ার পর নাপিতই আবিষ্কার করেন যে রামকে একেবারে ভারতীয় ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ানের মতো দেখতে লাগছে। টাইমস অফ ইন্ডিয়াকে রাম বললেন, “ওই নাপিত আমাকে বিশ্বাস করতে বাধ্য করিয়েছিল এবং আমার গোঁফটা মোচড় দিয়ে ওপর দিকে তুলে দিয়েছিল। তারপর আমার মুখের সামনে আয়না নিয়ে এসে মতামত জানতে চায়। পাশাপাশি ও আমাকে শিখর স্যারের ছবিও দেখিয়েছিল।”

সচিন তেন্ডুলকর এবং বলবীর চাঁদ-ঃ ক্রিকেট বিশ্বে সচিন তেন্ডুলকরের ফ্যান ফলোয়িং নেহাতই কম নয়। তাঁর মতো হুবহু দেখতেও একজন আমাদের দেশে রয়েছেন। একইরকম দেখতে হওয়ার সুবাদে তিনি এই খ্যাতি এবং সৌভাগ্যকে যথেষ্ট উপভোগ করেন। নাম বলবীর চাঁদ। বেশ কয়েকটা বিজ্ঞাপনে তিনি সচিনের ডাবল হিসেবে কাজও করেছেন। এছাড়া ক্রিকেটের বিভিন্ন অনুষ্ঠানেও তাঁকে দেখতে পাওয়া যায়। আন্তর্জাতিক ক্রিকেট থেকে সচিন যখন অবসর গ্রহণের সিদ্ধান্ত নেন, তখন বলবীরও একটা স্থায়ী চাকরি করার সিদ্ধান্ত গ্রহণ করেন।

জসপ্রীত বুমরাহ এবং ওয়ালি বাহাদুর-ঃ সালটা ২০১৭। পাকিস্তান ক্রিকেট দল তাদের ফেসবুক ফ্যান পেজে লাহোরের এক ক্রিকেট সমর্থকের ছবি পোস্ট করেছিল। ছবিটি রাতারাতিই ভাইরাল হয়ে যায়। কারণ ওই সমর্থককে দেখতে একেবারে জসপ্রীত বুমরাহের মতো। পাশাপাশি খানিক মজার ছলে জসপ্রীত বুমরাহকে একটা মেসেজও দিয়েছিল পাকিস্তান ক্রিকেট দল। লিখেছিল, “পাকিস্তান বনাম বিশ্ব একাদশ ম্যাচ দেখতে পাকিস্তানে আসার জন্য জসপ্রীত বুমরাহকে আন্তরিক ধন্যবাদ। পাকিস্তানকে তুমি এভাবে সবসময় সাপোর্ট করো।”

যুবরাজ সিং এবং হ্যারি ট্যানগিরি-ঃ আশা করি, আপনারা সকলেই MS Dhoni: The Untold Story সিনেমাটি দেখেছেন। প্রয়াত সুশান্ত সিং রাজপুতের একটা মাইলস্টোন সিনেমা। এই সিনেমায় যুবরাজ সিংয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন হ্যারি ট্যানগিরি। অনেকেই ভেবেছিলেন VFX-এর মাধ্যমে কিশোর বেলায় দেখানো হয়েছে। কানে হেডফোন গুঁজে তিনি মাঠ ছেড়ে বেরিয়ে যাচ্ছিলেন। যুবরাজের ভূমিকা যে নিখুঁতভাবে ফুটিয়ে তুলেছিলেন হ্যারি, সেটা আজ আর বলার অপেক্ষা রাখে না।

About admin

Check Also

ব্যাট চালাল সাইফউদ্দিন, বেল ফেলে দিল অদৃশ্য শক্তি (ভিডিও ভাইরাল)

বাংলাদেশের ব্যাটিং ইনিংসের ১৮তম ওভারে ঘটে যাওয়া একটি ঘটনা সবাইকে বিস্মিত করেছে। এমন ঘটনা নাকি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *