Breaking News

১৫ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিকভাবে ভাল পারফরম্যান্স করছে মুশফিক

আইসিসির মে মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহিম। মহিলাদের বিভাগে এই সম্মান পেলেন স্কটল্যান্ডের ক্যাথরিন ব্রিস। যিনি আইসিসি ক্রমতালিকার প্রথম দশে জায়গা করে দেশের হয়ে ইতিমধ্যেই ইতিমধ্যেই ইতিহাস রচনা করেছেন। সোমবার আরও একটা পালক যুক্ত হয়েছে তাঁর মুকুটে। গত মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে একটি টেস্ট ও তিনটি ওয়ান ডে ম্যাচ খেলে বাংলাদেশ। প্রথমবার দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে ৫০ ওভারের সিরিজ জিতে ইতিহাসও রচনা করেছে ।

সিরিজের দ্বিতীয় ম্যাচে ১২৫ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন উইকেটরক্ষক মুশফিকুর রহিম। যা বাংলাদেশকে ওই গুরুত্বপূর্ণ সিরিজ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল। ওই সিরিজে তিনি ২৩৭ রান করেন। তাতে একটি অর্ধশতরানও সামিল রয়েছে। ফলে তাঁকেই পুরুষদের বিভাগে মে মাসের সেরা ক্রিকেটার নির্বাচন করেছেন ভোটাররা।

আইসিসি-র ভোটিং অ্যাকাডেমির সদস্য হিসেবে ভারতীয় কিংবদন্তি ভিভিএস লক্ষ্মণ বলেছেন, ১৫ বছর ধরে আন্তর্জাতিক ক্ষেত্রে ধারাবাহিকভাবে ভাল পারফরম্যান্স করে চলেছেন মুশফিকুর রহিম। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে-তে বাংলাদেশী উইকেটরক্ষক যেভাবে ব্যাটিং করেছেন, তা অসাধারণ বলে আখ্যা দিয়েছেন ভেরি ভেরি স্পেশাল। মুশফিকুরের এই স্বীকৃতিতে উচ্ছ্বসিত হয়েছেন বাংলাদেশের ক্রিকেট ফ্যানরা।

অন্যদিকে স্কটল্যান্ডের ক্যাথরিন ব্রিস মহিলাদের বিভাগে আইসিসি-র এই সম্মানজনক স্বীকৃতি হাসিল করেছেন। সম্প্রতি আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেন এই মহিলা ক্রিকেটার। চার ম্যাচ খেলে ৯৬ রান করার পাশাপাশি ৫ উইকেটও নেন ক্যাথরিন। মে মাসের এই পারফরম্যান্সের সুবাদে প্রথম স্কট ক্রিকেটার (পুরুষ ও মহিলা) হিসেবে আইসিসি ক্রমতালিকার প্রথম দশে প্রবেশ করেন ব্রিস। অল-রাউন্ডারদের বিভাগে শীর্ষে স্থানে রয়েছেন তিনি।

ক্যাথরিন ব্রিসের এই সম্মান সম্পর্কে বলতে গিয়ে আইসিসি ভোটিং অ্যাকাডেমির সদস্য তথা পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রমিজ রাজা বলেন, এমন একটা সিরিজের জন্য ওই মহিলা ক্রিকেটারকে সম্মান প্রদান, যেটি হেরে যায় স্কটল্যান্ড। তবু ক্যাথরিনের পারফরম্যান্স নজরকাড়া বলে দাবি রামিজের। স্কট ক্রিকেটারের সাফল্যে উচ্ছ্বসিত বিশ্বের ক্রিকেট মহল।

About admin

Check Also

ব্যাট চালাল সাইফউদ্দিন, বেল ফেলে দিল অদৃশ্য শক্তি (ভিডিও ভাইরাল)

বাংলাদেশের ব্যাটিং ইনিংসের ১৮তম ওভারে ঘটে যাওয়া একটি ঘটনা সবাইকে বিস্মিত করেছে। এমন ঘটনা নাকি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *