Breaking News

মেসি কি পারবেন কোপা আমেরিকার শিরোপা উচিয়ে ধরতে ?

তারকায় ঠাসা ও বিশ্বের অন্যতম শক্তিশালী আক্রমণভাগ; তারপরও শিরোপা খরা কাটছে না আর্জেন্টাইনদের। বেশ কয়েকবার ফাইনালে গিয়েও ফিরেছে খালি হাতে। আরও একবার সুযোগ এসেছে মেসি ও আর্জেন্টিনার সামনে। এবার কি ভাঙবে সেই ব্যর্থতার বৃত্ত? আকাশি-নীল জার্সিতে মেসি কি পারবেন কোপা আমেরিকার শিরোপা উচিয়ে ধরতে? প্রায় তিন দশক আগে আর্জেন্টিনার সবশেষ শিরোপা এসেছিল প্রয়াত ম্যারাডোনার হাত ধরে। সেটিও ছিল কোপা আমেরিকার ট্রফি। এরপর পেরিয়েছে ২৭টি বসন্ত।

কিন্তু কখনই উৎসবের রঙ লাগেনি আকাশি-নীল পতাকায়। সময়ের অন্যতম সেরা ফুটবলার মেসিও আটকে আছেন ক্লাব জার্সিতেই।অথচ এই সময়ে পাঁচটি টুর্নামেন্টের ফাইনাল খেললেও একটিতেও শেষ হাসি হাসা হয়নি আলবিসেলেস্তাদের। এসব আসরের চারটিতেই মাঠে ছিলেন মেসি। দেশের হয়ে একটি বিশ্বকাপ আর তিনটি কোপা ফাইনাল খেলেও শুধু হতাশাই সঙ্গী হয়েছে এই ফুটবল জাদুকরের।

৩৩ বছর বয়স হয়ে যাওয়া এলএমটেনের সামনে হতে পারে মহাদেশীয় আসর কোপা জেতার এটিই শেষ সুযোগ। কিন্তু পারফরমেন্স আর পরিসংখ্যান কি সে কথা বলছে? ঘরের মাঠের আসর খেলতে হবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মাটিতে। সেইসাথে বিশ্বকাপ বাছাইয়েও খুব একটা ছন্দে নেই আলবিসেলেস্তারা।

শেষ দুই ম্যাচে এগিয়ে গিয়েও পয়েন্ট হারাতে হয়েছে। দিবালোকের মতো পরিষ্কার দলের ডিফেন্স ও মিডফিল্ড দুর্বলতা। যা কিনা ম্যারাডোনার দেশকে ভুগিয়ে চলছে গত তিন দশক। ঘুরে ফিরে কোটি ভক্তের একটাই প্রত্যাশা, মেসিরা বেদনার রঙে রাঙ্গানো জার্সিকে উৎসবের রঙে রাঙ্গাতে পারবে।

About admin

Check Also

১১৭ কোটি টাকা দিয়ে হেলিকপ্টার কিনলেন নেইমার

কয়েকদিন আগে ঘরের মাঠ মারাকানায় চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে কোপা আমেরিকার শিরোপা হারাতে হয়েছে ব্রাজিলকে। সেদিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *