Breaking News

মেসি গোল পেল, তবু জিততে পারল না আর্জেন্টিনা

দারুণ ফ্রি কিকে পথ দেখালেন লিওনেল মেসি। কিন্তু সুযোগ নষ্টের ভিড়ে অধিনায়কের গড়ে দেওয়া ভিত কাজে লাগাতে পারল না আর্জেন্টিনা। উল্টো বিরতির পর হারাল ছন্দ, সেই সুযোগে মূল্যবান একটি পয়েন্ট তুলে নিল চিলি। রিও দে জেনেইরোর নিল্তন সান্তোসে বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে কোপা আমেরিকায় ‘বি’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। পিছিয়ে পড়ার পর সমতা টানেন এদুয়ার্দো ভার্গাস।আক্রমণাত্মক কৌশলে ম্যাচের প্রায় পুরোটা সময়ই আধিপত্য দেখায় আর্জেন্টিনা। তারা যা একটু ছন্দ হারায় দ্বিতীয়ার্ধের শুরুর ভাগে, আর ওখানেই মহামূল্যবান গোলটা আদায় করে নেয় চিলি।

সুযোগ নষ্টের ধারার বিপরীতে এসে ৩২ ‍মিনিটে আলবিসেলেস্তেরা পায় কাঙ্ক্ষিত গোল। এবং যথারীতি মেসির সৌজন্যে। নিজেদের বক্সের ঠিক সামনে চিলি মিডফিল্ডার এরিক পুলগার বাধা দিতে গিয়ে ফাউল করে বসেন জিওভানি লো সেলসোকে। তাতে ফ্রি কিক পেলে মেসি বাঁকানো শটে করেন দেখার মতো এক গোল। চিলির বানানো মানব দেয়ালের ওপর দিয়ে তার মাপা শট জালে জড়িয়ে যায়, গোলকিপার ক্লাউদিও ব্রাভো লাফিয়েও কিছু করতে পারেননি।

ওই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা। কিন্তু দ্বিতীয়ার্ধে যেন তারা অন্য দল! বিপরীতে চিলি হয়ে ওঠে মারাত্মক আক্রমণাত্মক। এগিয়ে আছে বলে আর্জেন্টিনা বেশিমাত্রায় রক্ষণশীল হয়ে উঠলো নাকি চিলি ঝাঁপিয়ে পড়লো, সেই প্রশ্ন মেলানোর আগেই চিলির ছোবল। আর্জেন্টিনার দুর্বল রক্ষণের ফায়দা তুলতে না পারলেও ঠিকই পেনাল্টি আদায় করে নেয় লা রোজা। ৫৩ মিনিট থেকে রিও ডি জেনেইরোয় নিলতন স্টেডিয়ামে নাটকীয় পরিস্থিতি!

আর্জেন্টিনার রক্ষণের ভুলে একেবারে ফাঁকায় বল পেয়ে যান ভার্গাস, কিন্তু তার শট গোলকিপার এমিলিয়ানো মার্তিনেস দারুণ দক্ষতায় প্রতিহত করেন। ফিরতি বলে আর্তুলো ভিদাল শট নিলে তাকে ফাউল করে বসেন নিকোলাস তাগিয়াফিকো। জমে যায় নাটক। চিলি পেনাল্টির আবেদন করলে সিদ্ধান্ত যায় ভিএআরের কাছে। পরবর্তীতে রেফারি সাইড স্ক্রিনে দেখে সিদ্ধান্ত দেন পেনাল্টির।

এখানেই শেষ নয়, পেনাল্টিতে আরেক নাটক। আগের পাঁচ স্পট কিকের সবক’টি জাল খুঁজে নেওয়া ভিদালকে রুখে দেন আর্জেন্টাইন গোলকিপার এমিলিয়ানো। কিন্তু দুর্ভাগ্য আলবিসেলেস্তেদের, গোলকিপারের হাতে লেগে বল বারে প্রতিহত হয়ে ফিরে এলে ফিরতি বল হেডে জালে জড়িয়ে দেন ভার্গাস ৫৭তম মিনিটে। আর্জেন্টিনার খেলোয়াড়রা ‘আপত্তি’ জানালে আবার ভিএআরের সাহায্য। কিন্তু সিদ্ধান্ত আর্জেন্টিনার পক্ষে আসেনি। গোল বহাল রাখলে সমতায় ফেরে চিলি।

আরেকটি গোলের জন্য মেসিরা কম চেষ্টা করেনি। মেসি একের পর এক বল বানিয়ে দিয়েছেন কিংবা নিজে শট নিয়েছেন, কিছুতেই কাজ হয়নি।

About admin

Check Also

১১৭ কোটি টাকা দিয়ে হেলিকপ্টার কিনলেন নেইমার

কয়েকদিন আগে ঘরের মাঠ মারাকানায় চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে কোপা আমেরিকার শিরোপা হারাতে হয়েছে ব্রাজিলকে। সেদিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *