Breaking News

হতাশার দিনে ‘আশার আলো’ হয়ে দেখা দিল হার্ডহিটার শামীম পাটোয়ারী

হারারেতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ২৩ রানে হারিয়ে সিরিজে সমতা নিশ্চিত করলো জিম্বাবুয়ে। এদিন প্রথমে ব্যাট করে ১৬৬ রানের চ্যালেঞ্জিং স্কোর পায় জিম্বাবুয়ে। জবাবে ব্যাটিং বিপর্যয়ে ১৪৩ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। সিরিজে স্বাগতিকরা সমতায় (১-১) ফেরায় শেষ ম্যাচটি হয়ে থাকলো সিরিজ নির্ধারণী। এই ১৪৩ পর্যন্ত যে গেছে রান, তার কৃতিত্ব দিতে হবে আজই অভিষেক হওয়া শামীম হোসেন পাটোয়ারীকে। আগের ম্যাচে বদলি হিসেবে নেমে চোখ ধাঁধানো এক ক্যাচ নিয়েছিলেন, আজ সুযোগ পেয়ে যান একাদশে।

আর নিজের দায়িত্বটা যতটা সম্ভব পালন করার চেষ্টা করেছেন শামীম। মাহমুদউল্লাহ তাকে এক ওভার বল করতে দিয়েছিলেন। ওই ওভারে দেন মাত্র ৭ রান।

ব্যাটিংয়ে যখন নেমেছেন, ৬৮ রানে ৬ উইকেট নেই দলের। সেই জায়গা থেকে আফিফ হোসেনের সঙ্গে ৪১ রানের জুটি গড়েন শামীম। তার চেয়ে বড় কথা, যতক্ষণ উইকেটে ছিলেন, একদম নিখাঁদ টি-টোয়েন্টি ব্যাটিংই করেছেন ২০ বছর বয়সী এই তরুণ।

চার-ছক্কায় মাঠ গরম রেখেছিলেন। ১৩ বলে শামীমের উইলো থেকে আসে ২৯ রানের ঝড়ো এক ইনিংস, যে ইনিংসে ৩টি বাউন্ডারির সঙ্গে ছিল চোখ ধাঁধানো দুটি ছক্কার মারও।

শামীম দেখিয়েছেন, আন্তর্জাতিক ক্রিকেটেও যে কোনো পরিস্থিতিতে নেমে বড় শট খেলার সামর্থ্য তার আছে। বলা যায়, চরম হতাশার এক দিনে ভবিষ্যতের ‘আশার আলো’ হয়ে দেখা দিলেন হার্ডহিটিং এই ব্যাটসম্যান।

About রাসেল আহমেদ

Check Also

দুঃসময়ে পাশে থাকায় মাশরাফিকে ধন্যবাদ জানিয়েছেন রিয়াদ

বছর সাতেক আগের ঘটনা। ফর্ম না থাকায় এশিয়া কাপের দল থেকে বাদ পড়েন মাহমুদউল্লাহ। ফিরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *