Breaking News

২য় টি-২০তে কেন লিটন দাসকে নামানো হয়নি

হারারের স্পোর্টস ক্লাব মাঠে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ শুক্রবার আগে ব্যাট করে বাংলাদেশকে ১৬৭ রানের লক্ষ্য দেয় জিম্বাবুয়ে। জবাব দিতে নেমে টাইগারদের ইনিংস থামে ১৪৩ রানে। এতে ২৩ রানের জয় পায় স্বাগতিকরা। এতে দুই দলের পূর্ণাঙ্গ সিরিজে প্রথমবারের মতো জয়ের স্বাদ পেল জিম্বাবুয়ে। সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ জয়ের আশা সিরিজ বাঁচিয়ে রাখল জিম্বাবুয়ে। শুরুতে ৫৩ রানে ৫ উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কায় পড়ে বাংলাদেশ। মাত্র ১৪ রান করেই আউট হয়ে যান ২ ওপেনার নাঈম ও সৌম্য।

ব্যাটিংয়ে টপ ও মিডল অর্ডারের কেউ কোনো অবদান রাখতে পারেননি। দুই ওপেনার নাঈম ও সৌম্যর পর ব্যর্থ সাকিব ও মাহমুদউল্লাহ।বড় বড় শট খেলতে গিয়ে সবাই বাউন্ডারি ক্যাচে পরিণত হয়েছেন।

আজ বাংলাদেশের এই ব্যাটিং বিপর্যয়ের দিনে খেলানো হয়নি ওয়ানডে সিরিজের সেঞ্চুরিয়ান লিটন দাসকে। তার জায়গায় খেলেছেন অলরাউন্ডার শামিম হোসেন পাটওয়ারি। লিটনকে না খেলানোর একমাত্র কারণ তার কবজির চোট। বৃহস্পতিবার সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ফিল্ডিংয়ের সময় হাতে ব্যথা পেয়ে মাঠ ছেড়েছিলেন লিটন দাস। পরে জিম্বাবুয়ের করা ১৫২ রানের চ্যালেঞ্জিং স্কোর টপকে মাহমুদউল্লাহ রিয়াদের দল ৮ উইকেটে জিতলেও, ব্যাটিংয়ে নামা হয়নি লিটনকে।

একদিন পরেই দ্বিতীয় টি-টোয়েন্টি হওয়ায় চোট সারতে সময় পাননি লিটন। ঝুঁকিও নেয়নি নির্বাচকরা।লিটন যে দ্বিতীয় ওয়ানডেতে খেলছেন না, তা গণমাধ্যমকে আগেই জানিয়েছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

About রাসেল আহমেদ

Check Also

দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন এই ৫ তারকা ক্রিকেটার

ক্রিকেট মাঠে ক্রিকেটারদের মৃত্যু নতুন কিছু নয়। আঘাতজনিত কারণে ক্যারিয়ার শেষ হয়ে গেছে এমন তালিকাটাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *