জনপ্রিয়তার বিচারে এবারের আইপিএল ভেঙ্গে দিচ্ছে আগের সব রেকর্ড

ফ্রেঞ্চাইজি টুর্নামেন্টগুলোর মধ্যে সবচেয়ে জমজমাট টুর্নামেন্ট হচ্ছে আইপিএল। জনপ্রিয়তার দিক থেকেও অন্যান্য টুর্নামেন্ট থেকে অনেক এগিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ। আইপিএল চলাকালীন বিশ্বব্যাপী দর্শকদের চোখ থাকে এই টর্নামেন্টের দিকে। দিন দিন এই টুর্নামেন্টের জনপ্রিয়তা বেড়েই চলছে। গত বছর থেকেই মহামারীর জন্য আইপিএল হচ্ছে মাঠে দর্শকদের উপস্তিতি ছাড়াই। মাঠে দর্শকদের উপস্থিতি না থাকলেও টিভি সেটের সামনে দর্শকদের উপস্থিতে বেড়েই চলছে। গতবছর টিভি সেটের সামনে দর্শকদের উপস্থিতে আগের সব রেকর্ড ভেগেছিল। ধারণা করা হচ্ছে এবার গতবারের রেকর্ডও ভেঙ্গে যাবে।

আজ টুইটারে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ টুইট করে তাঁদের সাফল্যের এ দিকটা তুলে ধরেছেন। আইপিএলে শেষ হতে এখনো অনেক বাকি। তাই শেষ পর্যন্ত টিভি দর্শকসংখ্যা আইপিএলের সর্বকালের রেকর্ড ভেঙে যাবে কি না, সেটা আপাতত বলা যাচ্ছে না। তবে প্রথম ৩৫ ম্যাচ সে ইঙ্গিতই দিচ্ছে।

গত মৌসুমে প্রথম ম্যাচে টিভি দর্শকের আগ্রহই বলে দিয়েছিল রেকর্ড হতে যাচ্ছে এবং সেটা হয়েছিল। এবার যে শুধু উদ্বোধনী ম্যাচই নয়, সবই ম্যাচে দর্শকের আগ্রহ আগের চেয়ে বেশি ছিল, সেটা জানা গেল জয় শাহর টুইটে।

জয় শাহ টুইটে লিখেছেন, ‘আনন্দের সঙ্গে জানাচ্ছি, ২০২১ আইপিএলের দর্শক ক্রমাগত বেড়েই চলেছে। ৩৫ ম্যাচ পর্যন্ত ৩৮ কোটি দর্শক আইপিএল দেখেছেন। ২০২০ আইপিএলে এই সময় পর্যন্ত যে দর্শক ছিল, তার চেয়ে ১ কোটি ২০ লাখ বেশি এ সংখ্যা। সবাইকে ধন্যবাদ। এখন তো আরও বেশি জমজমাট হবে আইপিএল।’

About ashik rakib

Check Also

আরব আমিরাতে এমন খারাপ দিন দেখেনি রশিদ খান

এবারের এশিয়া কাপের আগে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে টি-টোয়েন্টি খেলেছেন ১৯টি। কিন্তু এমন দিন দেখতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *