Breaking News

অশ্বিন টি-২০ তে ভাল বোলার না-ঃ মঞ্জরেকর

কেকেআরের বিরুদ্ধে শেষ ওভারে সাত রান ডিফেন্ড করতে পারেননি রবিচন্দ্রন অশ্বিন। দিল্লি রুদ্ধশ্বাস ম্যাচে হেরে ছিটকে যাওয়ার পরে এবার অশ্বিনকে একহাত নিয়ে বসলেন সঞ্জয় মঞ্জরেকর। সাফ জানিয়ে দিলেন, অশ্বিনের বদলে নারিন অথবা বরুণ চক্রবর্তীর মত উইকেট টেকিং বোলারকে তিনি পছন্দ করবেন যে কোনও সময়ে। শেষ ওভারে দিল্লির হয়ে সাত রান ডিফেন্ড করতে গিয়ে অশ্বিন শুরুটা দুর্ধর্ষ করেছিলেন। পরপর আউট করে দেন সাকিব আল হাসান, সুনীল নারিনকে।

তবে রাহুল ত্রিপাঠিকে অফস্ট্যাম্পের বাইরে হাফ ট্র্যাকার দিয়েই ভুল করে বসেন। সেই বলেই লং অফের ওপর দিয়ে ছক্কা হাঁকিয়ে রোমহর্ষক জয় এনে দেন রাহুল ত্রিপাঠি। গোটা ম্যাচে দারুণ বোলিং করেও শেষ ওভারে সামান্য একটা ভুল। সেই ভুলেই পন্থের দিল্লি ফাইনালে ওঠার দরজা থেকে ছিটকে গেল।

ইএসপিএন ক্রিকইনফোয় মঞ্জরেকর জানিয়েছেন, “অশ্বিনকে নিয়ে আমরা অনেক আলোচনা করেছি। তবে অশ্বিন টি২০ বোলার হিসাবে সেরকম কোনও শক্তি নন। আচমকা অশ্বিন নিজেকে বদলাতেও পারবে না। কারণ গত পাঁচ-ছয় বছর ধরে অশ্বিন এভাবেই বোলিং করে চলেছে। টেস্টে অশ্বিনের ওপর চোখ বন্ধ করে ভরসা করা যায়। যদিও ওঁর ইংল্যান্ডে একটাও টেস্টে না খেলা রীতিমত দুর্ভাগ্যজনক। তবে আইপিএল অথবা টি২০ ক্রিকেটে অশ্বিনকে নিয়ে অতিরিক্ত আলোচনার অর্থই হয় না।”

অশ্বিনের তীব্র সমালোচনা করে মঞ্জরেকর আরও জানিয়েছেন, গত ৫-৬ বছর ধরে তিন ফরম্যাটেই এভাবে বোলিং করে চলেছে অশ্বিন। টার্নিং ট্র্যাকে মঞ্জরেকর বরং বরুণ চক্রবর্তী অথবা যুজবেন্দ্র চাহালের ওপর ভরসা করার পক্ষপাতী।

মঞ্জরেকর আরও বলেছেন, “অশ্বিন তিন ফরম্যাটে গত কয়েক বছর ধরেই একইভাবে বল করে চলেছে। যদি টার্নিং ট্র্যাক হয়, তাহলে আমায় দলে কখনই অশ্বিন থাকবে না। বরং সুনীল নারিন, বরুণ চক্রবর্তী, যুজবেন্দ্র চাহালদের নেব যাঁরা নিয়মিত বিপক্ষের উইকেট নিতে পারবে।”

আর উইকেট তোলার অক্ষমতার জন্যই আগামী দিনে আইপিএলে ফ্র্যাঞ্চাইজিরা অশ্বিনকে নিতে আগ্রহ হারাবে, বলে মনে করছেন মঞ্জরেকর। “অশ্বিনকে টি২০ ক্রিকেটে কোনওদিন উইকেট টেকারের ভূমিকায় দেখা যায়নি। শুধুমাত্র রান আটকানোর জন্য ফ্র্যাঞ্চাইজিরা অশ্বিনকে মনে হয় না নিতে চাইবে।” যোগ করেছেন ৫৬ বছরের মঞ্জরেকর।

About রাসেল আহমেদ

Check Also

এখান থেকে ম্যাচ বাঁচানো সম্ভব, অসম্ভব কিছু না

বৃষ্টিভেজা ম্যাচ। আজ চতুর্থ দিনের খেলাটাই যা অনুষ্ঠিত হলো। প্রথম দিন খেলা হয়েছে ৩৩ ওভার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *