Breaking News

আইপিএলের আচরণবিধি ভাঙায় তিরস্কৃত হল দীনেশ কার্তিক

দীর্ঘ সাত বছর পরে আইপিএলের ফাইনালে কলকাতা নাইট রাইডার্স। মহাষ্টমীর রাতে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে মেগা টুর্নামেন্টের ফাইনালে গেল কেকেআর । ফাইনালে মর্গ্যানদের সামনে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। ফাইনালে ওঠার পরেই খবর এল আইপিএলের নিয়ম লঙ্ঘন করেছেন দীনেশ কার্তিক । আর তার জন্য তাঁকে তিরস্কৃত করা হল। কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসকে রুদ্ধশ্বাস ম্যাচে হারিয়ে ফাইনালে ওঠার পরেই ম্যাচ রেফারি তিরস্কৃত করলেন কার্তিককে।

আইপিএলের তরফে সরকারি ভাবে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ”কার্তিক কোড অফ কন্ডাক্টের ২.২ ধারা লঙ্ঘনের কথা স্বীকার করে নিয়েছেন।” কার্তিকের অপরাধ লেভেল-ওয়ান হলেও কী কারণে তিনি দোষী, তা অবশ্য পরিষ্কার করে জানানো হয়নি।

যদিও দিল্লির বিরুদ্ধে টেনশনের ম্যাচে কার্তিক আউট হওয়ার পর স্টাম্প ফেলে দেন হতাশায়। এই অপরাধকেই লেভেল ওয়ান বলে চিহ্নিত করা হয়েছে হয়তো। এবারের আইপিএলে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়েছে কেকেআর। আরব আমিরশাহীতে টুর্নামেন্ট শুরুর আগে কেউ ভাবেননি, প্রথম পর্বের সাত ম্যাচে মাত্র দু’টো ম্য়াচ জেতা কেকেআর আইপিএলের প্লে অফে উঠবে। শুধু তাই নয়, এলিমিনেটরে বিরাট কোহলির আরসিবির দৌড় শেষ করে দ্বিতীয় কোয়ালিফায়ারে লিগ টেবিলের শীর্ষে থাকা দিল্লি ক্যাপিটালসকেও হারিয়ে ফাইনালের টিকিট জোগাড় করে ফেলবে।

কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসের দেওয়া ১৩৬ রানের লক্ষ্যমাত্রা এক বল বাকি থাকতে তুলে নেয় মর্গ্যানের দল। শেষ তিন ওভারে দিল্লির দুরন্ত বোলিং শাহরুখের দলের হাত থেকে ম্যাচ প্রায় ছিনিয়ে নিয়ে যাচ্ছিলেন রবিচন্দ্রন অশ্বিনরা। শেষে এক বল বাকি থাকতে ছয় মেরে দলকে ম্যাচ জেতান রাহুল ত্রিপাঠি।

About রাসেল আহমেদ

Check Also

এখান থেকে ম্যাচ বাঁচানো সম্ভব, অসম্ভব কিছু না

বৃষ্টিভেজা ম্যাচ। আজ চতুর্থ দিনের খেলাটাই যা অনুষ্ঠিত হলো। প্রথম দিন খেলা হয়েছে ৩৩ ওভার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *