রাসেল না, ফাইনালের জন্য সাকিবই গাম্ভিরের প্রথম পছন্দ

দীর্ঘ দিন সাইড বেঞ্চে বসে থাকার পর ক্যারিবিয়ান অল-রাউন্ডার আন্দ্রে রাসেলের ইনজুরিতে কলকাতার একাদশে সুযোগ পান সাকিব। একাদশে ফিরে দুর্দান্ত পারফর্ম করে দলকে ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন বাঁহাতি এই অল-রাউন্ডার। আজ চেন্নাইয়ের বিপক্ষে ফাইনালে সাকিব নাকি রাসেল এমন দ্বিধা-ধন্দে কলকাতা টিম ম্যানেজমেন্ট। তবে ম্যানেজমেন্ট যাটাই ভাবুক কলকাতার সাবেক অধিনায়ক গৌতম গাম্ভিরের মতে রাসেল বল করতে না পারলে সাকিবই তার প্রথম পছন্দ।

রাসেল ইনজুরিতে থাকায় সাকিব আর নারিন দুজনকেই একসঙ্গে একাদশে খেলাচ্ছে কলকাতা টিম ম্যানেজমেন্ট। এই ক্যারিবিয়ান অলরাউন্ডার একাদশে ফিরলে দুই জনের যেকোনো একজনকে চলে যেতে হবে সাইডবেঞ্চে। গম্ভীর মনে করেন, রাসেল শতভাগ ফিট না হলে তাকে একাদশে খেলানোর প্রয়োজন নেই। ক্রিকইনফোর এক ভিডিওতে তিনি বলেন, ‘রাসেল যদি বোলিং করতে পারে তাহলে তাকেই একাদশে খেলানো উচিত আর তা না হলে সাকিব সেরা বিকল্প হতে পারে।’

এবারের আসরে ভারত পর্বের শুরুতে টানা তিন ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন সাকিব। তবে ব্যাট-বল কোনো জায়গাতেই সুবিধা করতে পারেননি তিনি। যার কারণে একাদশ থেকে ছিটকে যান বাংলাদেশ অলরাউন্ডার। তার জায়গায় একাদশে সুযোগ মেলে সুনীল নারিনের। একাদশে ফিরে এই রহস্যময় স্পিনার ধারাবাহিকভাবে পারফর্ম করছেন। এর ফলে বেশ কিছু ম্যাচ সাইড বেঞ্চে বসে কাটাতে হয় সাকিবকে।

আরব আমিরাত পর্বে শেষ দিকে এসে রাসেলের ইনজুরিতে মাঠে নামার সুযোগ পান সাকিব। এরপর এলিমিনেটর আর কোয়ালিফায়ারের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে তার নিয়ন্ত্রিত বোলিং নজর কেড়েছে সবার।

About ashik rakib

Check Also

আরব আমিরাতে এমন খারাপ দিন দেখেনি রশিদ খান

এবারের এশিয়া কাপের আগে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে টি-টোয়েন্টি খেলেছেন ১৯টি। কিন্তু এমন দিন দেখতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *