Breaking News

পেরুকে ১-০ গোলে পরাজিত করল আর্জেন্টিনা

আগের ম্যাচের মতো নজরকাড়া পারফরম্যান্স দেখাতে পারল না আর্জেন্টিনা। তবে আক্রমণাত্মক ফুটবলে গোল আদায় করে নিল ঠিকই। আর পেনাল্টি পেয়েও কাজে লাগাতে পারল না পেরু। প্রতিপক্ষের ব্যর্থতায় বিশ্বকাপ বাছাইয়ে প্রত্যাশিত জয় পেল লিওনেল স্কালোনির দল। বুয়েনস আইরেসের মনুমেন্তাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার ভোরে ম্যাচটি ১-০ গোলে জিতেছে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রথমার্ধে একমাত্র গোলটি করেন লাউতারো মার্তিনেস। ম্যাচে প্রায় দুই-তৃতীয়াংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে সাতটি শট নিতে পারে আর্জেন্টিনা, যার মাত্র দুটি ছিল লক্ষ্যে। আর পেরুর পাঁচ শটের তিনটি ছিল লক্ষ্যে।

ম্যাচের ৪৩তম মিনিটে নাহুয়েল মোলিনার দুর্দান্ত এক ক্রস থেকে ভেসে আসা বলে হেড করেন লওতারো মার্টিনেজ। সেটাই পেরুর গোলরক্ষককে ফাঁকি দিয়ে জড়িয়ে যায় জালে। শেষ পর্যন্ত এই একমাত্র গোলেই জয় এলো আর্জেন্টিনার।

প্রথমার্ধে ১ গোল হজম করে যখন পেরু খেলায় ফেরার আপ্রাণ চেষ্টা করছিল, তখন ম্যাচের ৬৪তম মিনিটে সোনালি সুযোগ পেয়েছিল পেরু। পরিবর্তিত ফুটবলার জেফারসন ফারানকে বক্সের মধ্যে ফাউল করেন আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

রেফারি পেনাল্টির বাঁশি বাজালে স্পট কিক নিতে আসেন ইয়োশিমার ইয়োতুন। কিন্তু তার বাম পায়ের শট সাইডবারে লেগে ফিরে আসে। ফলে বিশ্বকাপ বাছাই পর্বে ১২ ম্যাচের মধ্যে এ নিয়ে সপ্তমবার হারতে হলো পেরুকে। তিন জয় ২ ড্রয়ে তাদের পয়েন্ট ১১। ১০ দলের মধ্যে তাদের অবস্থান ৯ম।

About রাসেল আহমেদ

Check Also

ব্যালন ডি’অর না পাওয়ায় আমি কষ্ট পেয়েছি-ঃ লেওয়ানডস্কি

গত কয়েক মৌসুম ধরেই ক্যারিয়ারের সেরা ফর্মে রয়েছেন জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *