Breaking News

নেইমারের নৈপুণ্যে উরুগুয়েকে ৪-১ গোলে বিধ্বস্ত করল ব্রাজিল

নেইমারের এক নৈপুণ্যে উরুগুয়েকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে ব্রাজিল। সেলেসাওদের ৪ গোলের তিনটিতেই অবদান ছিল নেইমারের। ১টি গোল নিজে করেছেন তিনি। ২টি গোল হয়েছে তার সরাসরি অ্যাসিস্টে। ব্রাজিলের জার্সি গায়ে এ নিয়ে নেইমারের গোলসংখ্যা হয়ে গেলো ৭০। ৭৭ গোল নিয়ে তার সামনে রয়েছেন কেবল পেলে। ব্রাজিলের হয়ে জোড়া গোল করেছেন রাফিনহা এবং বাকি গোলটি এসেছে গ্যাব্রিয়েল বারবোসার পা থেকে। উরুগুয়ের হয়ে একমাত্র গোলটি করেন লুইস সুয়ারেজ।

কলম্বিয়ার বিপক্ষে আগের ম্যাচে পয়েন্ট হারানো ব্রাজিলের আগুনে যেন পুড়ল উরুগুয়ে। গত রাউন্ডে আর্জেন্টিনার বিপক্ষে ৩-০ গোলে হেরে আসা দলটি প্রায় পুরো ম্যাচেই ব্যস্ত ছিল রক্ষণ সামলাতে। ৫৫ শতাংশ সময় বল দখলে রাখা ব্রাজিল গোলের জন্য শট নেয় ২২টি, এর ১৩টি ছিল লক্ষ্যে। উরুগুয়ের পাঁচ শটের কেবল তিনটি ছিল লক্ষ্যে।

ঘরের মাঠে নেইমারের নৈপুণ্যে দশম মিনিটে এগিয়ে যায় ব্রাজিল। ফ্রেদের বাড়ানো বল সঙ্গে লেগে থাকা দুই খেলোয়াড়কে এড়িয়ে ডি বক্সে নিয়ন্ত্রণে নেন এই পিএসজি ফরোয়ার্ড। বাধা দিতে ছুটে আসা উরুগুয়ে গোলরক্ষক ফের্নান্দো মুসলেরাকে এড়িয়ে আরেকটু এগিয়ে যান। বিপদ দেখে সফরকারীদের দুই খেলোয়াড় দাঁড়ান গোললাইনে। তবুও জাল খুঁজে নিতে কোনো সমস্যা হয়নি নেইমারের।

আট মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে ব্রাজিল। আবার ডি-বক্সে বল পেয়ে যান নেইমার। তার বাঁকানো শট কোনোমতে ঠেকান মুসলেরা, কিন্তু তাতে বিপদ কাটেনি। দূরের পোস্টে ছুটে গিয়ে বল জালে পাঠান রাফিনিয়া।

৫৮তম মিনিটে প্রতি আক্রমণ থেকে তৃতীয় গোলটি পেয়ে যায় ব্রাজিল। নেইমারের বাড়ানো বল ধরে দুটি স্পর্শে কোনাকুনি শট নেন রাফিনিয়া। কিছুই করার ছিল না মুসলেরার। পোস্টে লেগে বল যায় জালে।

৭৭তম মিনিটে খেলার ধারার বিপরীতে ব্যবধান কমান সুয়ারেস। চমৎকার ফ্রি কিকে জাল খুঁজে নেন এই আতলেতিকো মাদ্রিদ স্ট্রাইকার। চলতি আসরে এই প্রথম ঘরের মাঠে গোল হজম করল ব্রাজিল। ৮২তম মিনিটে বারবোসার গোলে ঘুরে দাঁড়ানোর আশা প্রায় শেষ হয়ে যায় উরুগুয়ের। নেইমারের উঁচু করে বাড়ানো বল জালে পাঠান এই স্ট্রাইকার। অনেকটা মুসলেরা বরাবরই হেড করেন তিনি। কিন্তু তবুও ফেরাতে পারেননি গোলরক্ষক। শুরুতে অফসাইড দেওয়া হলেও ভিএআরের সাহায্য গোলের বাঁশি বাজান রেফারি।

About রাসেল আহমেদ

Check Also

ব্যালন ডি’অর না পাওয়ায় আমি কষ্ট পেয়েছি-ঃ লেওয়ানডস্কি

গত কয়েক মৌসুম ধরেই ক্যারিয়ারের সেরা ফর্মে রয়েছেন জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *