Breaking News

এই ২ তরুণ ক্রিকেটার বাংলাদেশের তুরুপের তাস-ঃ আইসিসি বিশ্লেষণ

আর মাত্র এক দিন বাকি বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হতে। আগামীকাল ওমানের বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশ দল শুরু করবে তাদের বিশ্বকাপ মিশন। বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নিতে হলে কালকে জয়ের বিকল্প নেই টাইগারদের। বাংলাদেশ দলে বেশ কয়জন ভালো পারফর্মার থাকলেও আইসিসি তাদের এক বিশ্লেষণে জানিয়েছে বাংলাদেশের জন্য তুরুপের তাস হতে পারেন অল-রাউন্ডার আফিফ হাসান এবং পেসার মোস্তাফিজুর রহমান।

২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে আন্তর্জাতিক টি-টোয়েন্টি অভিষেকেই শূন্য রানে আউট হওয়া আফিফের শুরুটা ছিল দুর্ভাগ্যজনক এবং তারপরই দল থেকে বাদ পড়েছিলেন তিনি। তবে এরপর জিম্বাবুয়ের বিপক্ষে সুযোগ পেয়ে দলের বিপর্যয়ে ২৬ বলে ৫২ রানের ইনিংস খেলে একাই ম্যাচ জিতিয়ে দেন এই তরুণ তুর্কি। এরপর থেকেই তিনি সংক্ষিপ্ত ফর্মেটে বাংলাদেশের জন্য অটো চয়েস হয়ে পড়েন।

আইসিসি বলছে, লোয়ার অর্ডারে তার ক্যামিও ইনিংস বাংলাদেশের জন্য বাড়তি পাওয়া এবং আফিফের এই সামর্থ্য বাংলাদেশের ব্যাটিং লাইনআপে বাড়তি শক্তি যোগ করেছে। আসন্ন বিশ্বকাপে ব্যাট হাতে আফিফের ক্যামিও ইনিংস এবং প্রয়োজনের সময়ে বল হাতে চমক হতে পারে বাংলাদেশের জন্য খুবই মূল্যবান পাওয়া।

২০১৫ সালে অভিষেকের পর থেকেই মুগ্ধতা ছড়াচ্ছেন মুস্তাফিজ। চোট কাটিয়ে আবার সেই আগের মুস্তাফিজের পুনরূত্থান এই বিশ্বকাপে বাংলাদেশের জন্য সবচেয়ে স্বস্তির ব্যাপার। সর্বশেষ ১৫টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে মুস্তাফিজ ৬.৪৯ ইকোনমি ও ১৪.৭০ গড়ে শিকার করেছেন ২৪টি উইকেট। সম্প্রতি রাজস্থান রয়্যালসের পক্ষে সংযুক্ত আরব আমিরাতে ভালো খেলেছেন এই বাংলাদেশি তারকা। ১৪ ম্যাচে শিকার করেছেন ১৪টি উইকেট। আছে ম্যাচজয়ী পারফরম্যান্সও। ফর্মে থাকা মুস্তাফিজ তাই নিঃসন্দেহেই বাংলাদেশের শক্তির সবচেয়ে বড় একটি খুঁটি বলে মনে করছে আইসিসি।

About ashik rakib

Check Also

এখান থেকে ম্যাচ বাঁচানো সম্ভব, অসম্ভব কিছু না

বৃষ্টিভেজা ম্যাচ। আজ চতুর্থ দিনের খেলাটাই যা অনুষ্ঠিত হলো। প্রথম দিন খেলা হয়েছে ৩৩ ওভার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *