ধোনি সত্যিই অসাধারণ মানুষ-ঃ মোহাম্মদ নবি

ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এক বছর ধরে স্বেচ্ছানির্বাসনে আছেন। জাতীয় দলে তাঁকে খেলতে দেখা যায় না। তবু মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে ক্রিকেট বিশ্বে আলোচনার কমতি নেই। সতীর্থ থেকে সাবেক ক্রিকেটার, ক্রিকেট বিশেষজ্ঞ- সবাই ধোনিকে নিয়ে নিয়মিতই মতামত দিয়ে যাচ্ছেন। প্রতিপক্ষ দলের ক্রিকেটাররাও ধোনিকে নিয়ে প্রশংসা করতে কার্পণ্য করেন না। এবার যেমনটা করলেন মোহাম্মদ নবি।

আফগানিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ নবি আনিস সাজানের সঙ্গে সাম্প্রতিক এক সাক্ষাৎকারে বলেছেন, ‘ধোনিই সেরা। এ নিয়ে কোনো সন্দেহ নেই। নতুনদের সাহায্য করার জন্য তাঁর দরজা ২৪ ঘণ্টাই খোলা থাকে। তিনি ক্রিকেটারদের সঙ্গে চা পান করতে করতে গল্প করেন। দু-তিনবার ধোনির সঙ্গে কথা হয়েছে। সত্যি একজন অসাধারণ মানুষ।’

এই প্রথমবার নয়, এর আগেও আফগান ক্রিকেটাররা ধোনিকে নিয়ে নিজেদের মুগ্ধতার কথা প্রকাশ করেছেন। আফগানিস্তানের উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ তো ধোনিকেও ‘গুরু’ মানেন। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদে খেলার সময় তারকা স্পিনার রশিদ খানও ধোনিকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। সেই ধোনি এখন জাতীয় দলে ফিরতে চান। তবে কোন প্রক্রিয়ায় তাঁকে ফিরিয়ে আনা হবে, তা নিয়ে ভারতের ক্রিকেটাঙ্গন সব সময়ই সরগরম থাকে।

About রাসেল আহমেদ

Check Also

যদি ১১ জনই সেঞ্চুরি করে তাহলে তো রান ১১০০ হবে

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার প্রথম টেস্টের ৫ম দিনে ১ ঘণ্টা বাকি থাকতে চট্টগ্রাম টেস্ট ফলাফল ড্র। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *