ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়লো বাবর আজমরা

আগামী মাসেই ইংল্যান্ডের মাটিতে ফিরছে ক্রিকেট। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে গত কয়েকদিন ধরেই সংবাদের শিরোনাম হতে হয়েছে পাকিস্তানকে। দুই ধাপে টেস্ট করিয়ে, শেষ পর্যন্ত ২০ ক্রিকেটার ও ১১ সাপোর্ট স্টাফ নিয়ে চাটার্ড বিমান ভাড়া করে ইংল্যান্ড সফরের উদ্দেশে রওনা দিল পাকিস্তান ক্রিকেট দল। ইংল্যান্ডে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে তাঁদের। বিমানে উঠে সতীর্থদের সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন টি-টোয়েন্টি ও ওয়ানডে অধিনায়ক বাবর আজম। ছবি ক্যাপশনে অধিনায়ক লিখেছেন, ‘ইংল্যান্ডে আরেকটি ঐতিহাসিক সফরে যাচ্ছে পাকিস্তান। ইংল্যান্ডে খেলা সবসময়ই দারুণ। আমি তরুণ সব প্রতিভাবান খেলোয়াড়দের নিয়ে খুব প্রত্যাশা করছি। ভক্তরা, বরাবরের মতো আপনাদের প্রার্থনা, ভালোবাসা ও নিঃশর্ত সমর্থন প্রয়োজন।’

ইংল্যান্ড সফরের জন্য ২৯ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। দলে প্রথম সুযোগ পেয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভালো করা হায়দার আলি। এ ছাড়া দলে অভিজ্ঞতা বাড়াতে ৩৬ বছর বয়সী পেসার সোহেল খানকেও যুক্ত করা হয়েছে। পুরো দলকে ভাগ করা হয়েছে চার ওপেনার, ৯ মিডলঅর্ডার, দুই উইকেটরক্ষক-ব্যাটসম্যান, চার স্পিনার ও ১০ পেসার দিয়ে। যাতে যেকোনো পরিস্থিতিতে বদলি খেলোয়াড় নামাতে পারে তারা।

আগামী আগস্ট-সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। মূল সিরিজের আগে কোয়ারেন্টিনে থাকতে অনেক আগেই ইংল্যান্ডে চলে যাচ্ছে পাকিস্তান দল। সেখানে গিয়েই নিজেদের অনুশীলন সারবেন বাবর আজমরা।

ইংল্যান্ড সফরে যাওয়া পাকিস্তান স্কোয়াড:আজহার আলি (অধিনায়ক), বাবর আজম (সহ-অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ আব্বাস, মুসা খান, নাসিম শাহ, রোহাইল নাজির, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান শিনওয়ারি ও ইয়াসির শাহ।

About রাসেল আহমেদ

Check Also

যদি ১১ জনই সেঞ্চুরি করে তাহলে তো রান ১১০০ হবে

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার প্রথম টেস্টের ৫ম দিনে ১ ঘণ্টা বাকি থাকতে চট্টগ্রাম টেস্ট ফলাফল ড্র। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *