লক্ষ্য একটাই, মেসির চেয়ে বেশি ব্যালন ডি’অর জিতে অবসর নিতে চান রোনালদো

ব্যালন ডি’অর পুরস্কারটি এখন সব ফুটবলারের চরম আরাধ্য। তরুণ সব ফুটবলারই স্বপ্ন দেখেন, একদিন না একদিন এই ব্যক্তিগত পুরস্কারটা হাতে তুলে নেওয়ার। টানা এক দশক এই পুরস্কারকে নিজেদের সম্পত্তি বানিয়ে ফেলেছিলেন মেসি-রোনালদো। দৌড়ের শুরুটা করেছিলেন রোনালদো। কিন্তু একপর্যায়ে ৪-১ ব্যবধানে এগিয়ে গিয়েছিলেন মেসি। কিন্তু ২০১৭ সালেই ব্যালন ডি’অর জয়ে মেসিকে ছুঁয়ে ফেলেন রোনালদো।ব্যালন ডি’অর দেয় ফরাসি পত্রিকা ফ্রান্স ফুটবল। সংবাদমাধ্যমটির সম্পাদক হওয়ার সুবাদে পাসকাল ফেরে ফুটবলের মহাতারকাদের সঙ্গে কথা বলার দারুণ সুযোগ পান। সে সুবাদেই রোনালদোর মনের গোপন খবর জেনেছেন।

নিউইয়র্ক টাইমসকে বলেছেন, ‘রোনালদোর একটাই লক্ষ্য আর তা হলো মেসির চেয়ে বেশি ব্যালন ডি’অর নিয়ে অবসরে যাওয়া। আমি জানি কারণ, আমাকে তিনি নিজে এটা বলেছেন।’

২০১৭ সালে সমতায় এলেও ২০১৯ সালে আবারও পিছিয়ে পড়েছেন রোনালদো। এ মৌসুমে বার্সেলোনার হয়ে কোপা দেল রে এবং আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা জেতার পর মেসির সপ্তম ব্যালন ডি’অর জেতার সম্ভাবনা বেড়ে গেছে। ওদিকে ক্লাব ও জাতীয় দলের হয়ে গুরুত্বপূর্ণ কিছুই জিতেননি রোনালদো। কাতার বিশ্বকাপে যাওয়াও অনিশ্চিত পর্তুগালের। ফলে এবার অন্তত মেসিকে যে রোনালদোর ছোঁয়া হচ্ছে না তা নিশ্চিত।

তবে মেসিও যে এবার রোনালদোর সঙ্গে ব্যবধান বাড়িয়ে নেবেন, সে নিশ্চয়তা নেই। কারণ, গতবার নিশ্চিতভাবেই যিনি পুরস্কার পেতেন, সেই রবার্ট লেভানডফস্কি এবারও দুর্দান্ত ফর্মে আছেন। আর রিয়াল মাদ্রিদের হয়ে কিছু না জিতলেও বহুদিন পর ফ্রান্স দলে ফেরা করিম বেনজেমা দলকে নেশনস লিগ জেতানোয় তাঁর নামও শোনা যাচ্ছে। এ ব্যাপারে ফ্রান্স ফুটবলের নাম জড়িয়ে অনেকেই বিজয়ীর নাম হিসেবে বেনজেমার জানিয়ে দিচ্ছেন।

About রাসেল আহমেদ

Check Also

নেইমারের জীবনী-ঃ নিন্দুকদের দৃষ্টিভঙ্গি পাল্টে দিবে

ক্রিকেট ফুটবলে ঝেলোয়াড়দের বায়োগ্রাফী নিয়ে সিনেমা, ডকুমেন্টারি নতুন কিছু নয়। তবে এবার ব্রাজিলিয়ান তারকা নেইমারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *