আগামীকাল সারাদিন ব্যাট করতে চায় বাংলাদেশ

পরপর তিনদিন প্রথম ঘণ্টা তথা সকালের সেশনে ছড়ি ঘোরালেন বোলাররা। প্রথম দু’দিন পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি আর হাসান আলি। তাদের ফাস্ট বোলিং তোড় সামলাতে পারেনি মুমিনুলের দল। আর আজ রোববার তৃতীয় দিনের প্রথম সেশনের নায়ক বাংলাদেশের বাঁ-হাতি স্পিনার তাইজুল। তার স্পিন ঘূর্ণিতে বেসামাল পাকিস্তানীরা। এখন প্রশ্ন হলো আগামীকাল চতুর্থ দিনের প্রথম সেশনে কী হবে? পাকিস্তানী ফাস্টবোলাররা আবার বল হাতে আগুন ঝরাবেন? আগের ৩ দিনের মত চতুর্থ দিনের প্রথম সেশনটিও হবে বোলারদের?

এদিকে রোববারের খেলা শেষে বাংলাদেশের স্পিন কোচ বললেন, প্রথম ইনিংস থেকে প্রেরণা নিয়েই চতুর্থ দিনে লড়ার রসদ খুঁজে নেবেন ব্যাটসম্যানরা।“এই ম্যাচের প্রথম ইনিংস যদি দেখেন, আমরা কিন্তু দুইটা জিনিস অলরেডি পুশ করেছি। প্রথম ইনিংসে যখন আমাদের ৫০ রানে ৪ উইকেট ছিল, এরকম অবস্থা থেকে খুব ভালোভাবে ঘুরে দাঁড়িয়েছি। আবার, বোলিংয়ে ওদের বিনা উইকেটে ১৪৫ রান করার পরও আমরা ফিরে এসেছি।”

“ছেলেদের মধ্যে এই মানসিকতা গড়ে উঠছে। এই বিশ্বাসটা ওদের আসছে যে, প্রতিকূল অবস্থা থেকে আমরা বের হতে পারব। কালকে যদি আমাদের ব্যাটিংয়ে ওই মানসিকতা থাকে, সবাই বিশ্বাস করছে যে এখান থেকে ব্যাটিং বড় করতে পারব এবং সারাদিন যদি খেলতে পারি, তাহলে খেলার ফলাফল মনে হয় আমাদের দিকে আসবে।”

তৃতীয় দিনে বল হাতে ৭ উইকেট নিয়ে বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর নায়ক তাইজুল ইসলামও সাহস নিয়ে বড় আশা করতে পারছেন প্রথম ইনিংসের অভিজ্ঞতা থেকেই।

“(৪ উইকেট পড়ে যাওয়া) জিনিসটা হতাশার মতো নিলে হবে না। ক্রিকেট খেলাটা এমন যে কেউ ইচ্ছে করে আউট হতে চায় না। প্রথম ইনিংসেও দেখেছেন যে আমাদের ৪টি তাড়াতাড়ি পড়েছিল, তার পরও ঘুরে দাঁড়িয়েছিলাম। এবারও এমনটিই আশা রাখছি যে আমরা ফিরে আসব।”

About রাসেল আহমেদ

Check Also

সকালে ঘুম থেকে উঠেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বার্তা পেয়েছি-: গেইল

ভারতের প্রজাতন্ত্র দিবসে ক্যারিবীয় ব্যাটিং-দানব ক্রিস গেইলকে শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মোদি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *