বাংলাদেশের এই স্কোয়াড একদমই গড়পড়তা মানের-ঃ ইনজামাম

তাইজুল ইসলামের অতিমানবীয় বোলিং। পাকিস্তানকে ২৮৬ রানেই অলআউট করে দিয়েছে বাংলাদেশ। একাই ৭ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। প্রথম ইনিংসেই বাংলাদেশ লিড নিয়েছে ৪৪ রানের। চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের পুরো গল্পের এ পর্যন্ত সুখকরই ছিল বাংলাদেশের জন্য। কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চরম হতাশা উপহার দিয়েছে টাইগাররা ব্যাটাররা। ২৫ রানেই ৪ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত মুশফিকুর রহীম এবং ইয়াসির আলি রাব্বির ব্যাটে দিন শেষ করেছে বাংলাদেশ।

স্কোরবোর্ডে সংগ্রহ দাঁড়িয়েছে ৪ উইকেটে ৩৯। মোট লিড দাঁড়িয়েছে ৮৩ রানের। ১২ রান নিয়ে ব্যাট করছেন মুশফিকুর রহিম এবং ইয়াসির আলি রাব্বি উইকেটে আছেন ৮ রান নিয়ে। রোববার দিনের খেলা শেষে নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম আশা প্রকাশ করেন, চতুর্থ দিনে বাংলাদেশকে বেশিদূর যেতে দিবে না পাকিস্তান।

তিনি বলেন, “পাকিস্তানের স্পিনারদের দ্রুত উইকেট নিতে হবে। এই জন্য বলছি যে যেহেতু শাহিন শাহ আফ্রিদি ও হাসান আলি উপরের চার উইকেট এনে দিয়েছে। আর বাংলাদেশের এই দল একদমই গড়পড়তা মানের। এদের না আছে ব্যাটিং, না আছে বোলিং। এই দলের বিপক্ষে তো সহজেই স্পিনারদের উইকেট এনে দেওয়া উচিত।” “১৫ রানে যেহেতু ৪ উইকেট পড়ে গেছে, আমার মনে হয় না এদের একশর বেশি রান করতে দেওয়া উচিত। আর আমার বিশ্বাস, পাকিস্তান আগামী সকালে বাংলাদেশকে গুঁড়িয়ে দিবে।”

চট্টগ্রামের উইকেট ক্রমেই হয়ে উঠছে ভয়ঙ্কর। রান তুলতে বেগ পেতে হচ্ছে ব্যাটসম্যানদের। প্রতিপক্ষকে সাধারণ মানের বলার পাশাপাশি উত্তরসূরিদের সতর্কও করে দিলেন ইনজামাম।

“এই উইকেট সামনে আরও ভয়ঙ্কর হবে। যদি পাকিস্তানের ২০০ রান তাড়া করতে হয়, তাহলে সেটাও বেশ কঠিন হবে। এই ইনিংসে বাংলাদেশকে ১০০ বা এর একটু বেশি রানের মধ্যে আটকাতে হবে। সঙ্গে ৫০ রানের মতো যে লিড আছে সেটাসহ লক্ষ্য রাখতে হবে ১৫০-২০০ এর মধ্যে। তা না হলে পাকিস্তানের জন্য এই টেস্ট কঠিন হয়ে যাবে।”

About রাসেল আহমেদ

Check Also

বিপিএলের সর্বশেষ পয়েন্ট টেবিল দেখুন

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের ঢাকা পর্ব শেষ হয়েছে। ঢাকা পর্বে মোট ৮টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *