হাসপাতালে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে থাকবে ইয়াসির আলী

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সবকটি ম্যাচ হেরে সফররত পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ দল। এরপর দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে দুদলের প্রথম ইনিংস শেষে লিড পাওয়ার ফলে জয়ের স্বপ্নই দেখছিলো টাইগাররা। কিন্তু বাংলাদেশের দেয়া ২০২ রানের জবাবে ব্যাট করতে নেমে চতুর্থ দিনশেষে সফরকারীরা বিনা উইকেটে ১০৯ রান সংগ্রহ করলে বাংলাদেশের জয় এখন অসম্ভব প্রায়। হেলমেটে বল লাগার পর মাঠ ছেড়ে যাওয়া ইয়াসির আলি চৌধুরি রক্ষা পেলেন খারাপ কিছুর শঙ্কা থেকে।

সিটি স্ক্যানে কোনো সমস্যা ধরা পড়েনি তার। ২৫ বছর বয়সী ব্যাটসম্যানের অবস্থা ‘স্থিতিশীল’ বলেও বিবৃতিতে জানিয়েছে বিসিবি। তবে সতর্কতা হিসেবে হাসপাতালে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে তাকে। চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন প্রথম সেশনে হেলমেটে বল লাগার পর মাঠ ছাড়েন ইয়াসির। আঘাতের আগ পর্যন্ত তিনি দারুণ খেলছিলেন। দুর্দান্ত কিছু শট দেখা যায় তার ব্যাট থেকে। ছন্দে থাকার সময়ই আচমকা ওই আঘাত।

ম্যাচের ৩০তম ওভারে রাউন্ড দা উইকেটে এসে শর্ট বল করেন আফ্রিদি। ইয়াসির মাথা নিচু করে বল ছেড়ে দেওয়ার চেষ্টা করেন। বল থেকে চোখও সরিয়ে নেন। বলটি না লাফিয়ে নিচু হয়ে ছোবল দেয় হেলমেটে।

কনকাশন প্রটোকল অনুযায়ী তখন ফিজিও মাঠে গিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেন ইয়াসিরকে। এরপর তিনি ব্যাটিং চালিয়ে যান। তবে ওভারটি খেলার পরই মাঠ ছাড়েন তিনি। কনকাশন বদলি হিসেবে একাদশে যুক্ত করা হয় নুরুল হাসান সোহানকে। হঠাৎ পাওয়া সুযোগটি কাজে লাগাতে পারেননি সোহান। ২০১৮ সালের পর প্রথমবার টেস্ট খেলতে নেমে ১৫ রানে আউট হন ভীষণ দৃষ্টিকটু শটে।

About রাসেল আহমেদ

Check Also

‘আপনার কী মনে হয়? আমি কি বুড়ো হয়ে গেছি?

এশিয়া কাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে এখন নেদারল্যান্ডসের পথে পাকিস্তান দল।সেখানে বাবর আজমের নেতৃত্বে তিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *