আমি আসার পর থেকে ছেলেদের বডি ল্যাঙ্গুয়েজে পরিবর্তন এসেছে-: মিজানুর রহমান

বিশ্বকাপ থেকে শুরু হয়েছে বাংলাদেশ দলের ব্যার্থতা, তা চলছে এখনো। সব বিভাগেই ক্রিকেটারদের দুর্বলতা ফুটে উঠেছে। ফিল্ডিং ব্যার্থতায় টাইগারদের ফিল্ডিং কোচের সাথে নতুন চুক্তি না করে পাকিস্তান সিরিজের পরপরই তাকে বিদায় জানিয়েছে ক্রিকেট বোর্ড। কুকের বিদায়ে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে দেশি কোচ মিজানুর রহমানকে নিয়োগ দেওয়া হয় আপদকালীন কোচ হিসেবে। দায়িত্ব পাওয়ার পর থেকে তিনি ক্রিকেটারদের মধ্যে পরিবর্তন আনতে পেরেছেন বলে জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমরা যদি আগেই অন্য মানসিকতা নিয়ে বিদেশ সফরে যাই, তাহলে তো ভালো কিছু আনার প্রশ্নই আসে না। আমি বিশ্বকাপের পর যখন থেকে আসছি, তখন থেকেই ড্রেসিংরুমে ছেলেদের মোটিভেট করার চেষ্টা করে যাচ্ছি। হয়তো আপনারা লক্ষ্য করেছেন যে, তাদের বডি ল্যাঙ্গুয়েজ, মাঠে চলাফেরা, হাসিখুশি মুখচ্ছবি এবং তাদের চেষ্টা ফুটে ওঠে খেলার মধ্যে। আমার চোখে এগুলো ধরা পড়েছে যে, তারা খুব ভালো করছে।

তিনি আরও যোগ করেন, ” আরেকটা ব্যাপার, অনেকদিন ছেলেরা বায়ো বাবলে থেকে একটা মানসিক অবসাদের মধ্যে আছে। এগুলো কাটিয়ে ওঠাও কষ্টের ব্যাপার। তো ছেলেদের হাসিখুশি রাখাও আমরা যারা কোচিং স্টাফ আছি তাদের বড় দায়িত্ব। এইটা আমরা পালন করার চেষ্টা করছি।’

About ashik rakib

Check Also

বিপিএলের সর্বশেষ পয়েন্ট টেবিল দেখুন

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের ঢাকা পর্ব শেষ হয়েছে। ঢাকা পর্বে মোট ৮টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *