ইতিহাস গড়া এজাজকে সম্মান জানাতে ভুলেনি ভারতীয় ক্রিকেটাররা

ইতিহাসের পাতায় নিজের নাম তুলেছেন এজাজ প্যাটেল। তাতেও অবশ্য হতে পারেননি ম্যাচ কিংবা সিরিজ সেরা। তবে প্রতিপক্ষ ক্রিকেটার রবীচন্দ্রন অশ্বিনের কাছ থেকে দারুণ এক সম্মানই পেয়েছেন তিনি। ভারতের সব ক্রিকেটারের স্বাক্ষরসহ নিজের জার্সিটি এজাজের হাতে তুলে দিয়েছেন অশ্বিন। সোমবার মুম্বাইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে এজাজের হাতে এই জার্সি তুলে দেন তিনি। ১৪৪ বছরের ক্রিকেট ইতিহাসে মাত্র তৃতীয় বোলার হিসেবে ইনিংসে ১০ উইকেট নেওয়ার কীর্তি গড়েন।

তার আগে এই তালিকায় নাম ছিল কেবল জিম লেকার। ১৯৫৬ সালে ম্যানচেস্টারে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইনিংসে ১০ উইকেট নেন তিনি। ১৯৯৯ সালে পাকিস্তানের বিপক্ষে ইনিংসে ১০ উইকেট নেন ভারতীয় স্পিনার অনিল কুম্বলে।

তার এমন কীর্তির পরও অবশ্য দল জয় পায়নি। ৩৭২ রানের বড় ব্যবধানে হেরে গেছে নিউজিল্যান্ড। রানের দিক থেকে টেস্টে যেটি ভারতের সবচেয়ে বড় জয়। ২ ম্যাচের টেস্ট সিরিজটিও ১-০ তে নিজেদের করে নিয়েছে বিরাট কোহলির দল। উঠে গেছে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে।

দ্বিতীয় টেস্ট জেতার পর বিসিসিআইয়ের অফিশিয়াল পেজ থেকে অশ্বিন ও এজাজের একটি ছবি পোস্ট করা হয়। যেখানে দেখা যায় স্বাক্ষর করা বিশেষ জার্সিটি কিউই স্পিনারের হাতে তুলে দিচ্ছেন অশ্বিন।

About ashik rakib

Check Also

বিপিএলের সর্বশেষ পয়েন্ট টেবিল দেখুন

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের ঢাকা পর্ব শেষ হয়েছে। ঢাকা পর্বে মোট ৮টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *