কেবল অশ্বিনই ভাঙতে পারেন মুরালিধরনের রেকর্ড

টেস্ট ক্রিকেটে মুত্তিয়া মুরালিধরনের ৮০০ উইকেটের মাইলফলককে ধরা হয় অবিনশ্বর হিসেবেই! অথচ শ্রীলঙ্কান কিংবদন্তির গড়া সেই রেকর্ড নাকি ভেঙে ফেলতে পারেন রবিচন্দ্রন অশ্বিন। অশ্বিন যেভাবে আগাচ্ছেন তার জন্য কাজটা কঠিন হলেও অসাধ্য না বলে মনে করেন ভারতের সাবেক অলরাউন্ডার সঞ্জয় বাঙ্গার। ২০২১ সালে প্রথম বোলার হিসেবে টেস্টে ৫০তম উইকেট শিকার করেছেন অশ্বিন। ভারতের এই স্পিনার টেস্ট ক্যারিয়ারে এখন পর্যন্ত নিয়েছেন ৪২৭টি উইকেট। ভারতের ইতিহাসে অনিল কুম্বলে (৬১৯) ও কপিল দেবের (৪৩৪) পর সবচেয়ে বেশি উইকেট তার।

বয়স ৩৫ চলছে অশ্বিনের। ভারতের মতো অসংখ্য প্রতিভাবান স্পিনারদের দেশে এই মুহূর্তে ফিট থেকে নিয়মিত টেস্ট খেলাটাই চ্যালেঞ্জিং হবে তার জন্যে। যদিও বাঙ্গার মনে করেন, কেবল ফিট থাকতে পারলেই মুরালিধরনের মাইলফলক টপকাতে পারবেন অশ্বিন।

তিনি বলেন, ‘লম্বা সময় ধরে যদি ফিট থাকে তাহলে মুরালিধরনের রেকর্ডকে সে (অশ্বিন) চ্যালেঞ্জ জানাতে পারে। কেননা মুরালিধরন নিজেই বলেছে, যদি কেউ এই রেকর্ড ভাঙতে পারে তাহলে সে হবে রবিচন্দ্রন অশ্বিন।’

সে যেভাবে লম্বা স্পেল ধরে বোলিং করে, তা আমরা বর্তমান সময়ে কমই দেখতে পাই। টেস্টে যখন সে বোলিং করে তখন সে অফস্পিনে জোর দেয়। আমার মনে হয় সে মুরালির মাইলস্টোন অতিক্রম করতে পারবে। এমনকি সে কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটেও দারুণভাবে ফিরে এসেছে।

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে আছেন অশ্বিন। নিউজিল্যান্ড সিরিজে দুই টেস্ট মিলিয়ে ১৪ উইকেট নিয়েছেন তিনি। দুর্দান্ত পারফরম্যান্সে সিরিজ সেরার পুরস্কারও লুফে নিয়েছেন অশ্বিন।

About ashik rakib

Check Also

বিপিএলের সর্বশেষ পয়েন্ট টেবিল দেখুন

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের ঢাকা পর্ব শেষ হয়েছে। ঢাকা পর্বে মোট ৮টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *