২০২২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দল ঘোষণা করল বিসিবি

২০২০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য রকিবুল হাসানকে অধিনায়ক করেই ২০২২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। রকিবুল ছাড়াও গত বিশ্বকাপ থেকে এবারের দলেও আছেন তানজিম হাসান ও প্রান্তিক নওরোজ। প্রান্তিককে দেওয়া হয়েছে সহ-অধিনায়কের দায়িত্ব। আজ একই সঙ্গে বিশ্বকাপ ও এর আগে এশিয়া কাপের জন্য বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ঘোষণা করেছে বিসিবি। বেশ হাড্ডাহাড্ডি লড়াই করলেও গত অক্টোবরে শেষ পর্যন্ত শ্রীলঙ্কার বিপক্ষে ৫ ম্যাচের যুব ওয়ানডে সিরিজে বাংলাদেশের যুবারা হয়েছিলেন ধবলধোলাই।

সে ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন মেহেরব হাসান। অমন ফলের পর ভারতে তিন দলের সিরিজে ডেকে পাঠানো হয়েছিল রকিবুল ও তানজিমকে। রকিবুল নেতৃত্ব দিয়েছেন এ টুর্নামেন্টে। আজ ইডেন গার্ডেনসে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে হারিয়ে তিন দলের টুর্নামেন্ট জিতেছে বাংলাদেশ। সে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন প্রান্তিক, যিনি আগে থেকেই এবারও অনূর্ধ্ব-১৯ দলে ছিলেন।

এশিয়া কাপ ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দল: রকিবুল হাসান (অধিনায়ক), প্রান্তিক নওরোজ (সহ-অধিনায়ক), মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন, মেহেরব হাসান, আইচ মোল্লা, আব্দুল্লা আল মামুন, তাহজিবুল ইসলাম, আরিফুল ইসলাম, মোহাম্মদ ফাইম, মুসফিক হাসান, রিপন মণ্ডল, আশিকুর জামান, তানজিম হাসান, নাইমুর রহমান রিজার্ভ: আহসান হাবীব, জিশান আলম স্ট্যান্ডবাই: মহিউদ্দিন তারেক, তৌহিদুল ইসলাম, সাকিব শাহরিয়ার, গোলাম কিবরিয়া।

About রাসেল আহমেদ

Check Also

‘আপনার কী মনে হয়? আমি কি বুড়ো হয়ে গেছি?

এশিয়া কাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে এখন নেদারল্যান্ডসের পথে পাকিস্তান দল।সেখানে বাবর আজমের নেতৃত্বে তিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *