২০২২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দল ঘোষণা করল বিসিবি

২০২০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য রকিবুল হাসানকে অধিনায়ক করেই ২০২২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। রকিবুল ছাড়াও গত বিশ্বকাপ থেকে এবারের দলেও আছেন তানজিম হাসান ও প্রান্তিক নওরোজ। প্রান্তিককে দেওয়া হয়েছে সহ-অধিনায়কের দায়িত্ব। আজ একই সঙ্গে বিশ্বকাপ ও এর আগে এশিয়া কাপের জন্য বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ঘোষণা করেছে বিসিবি। বেশ হাড্ডাহাড্ডি লড়াই করলেও গত অক্টোবরে শেষ পর্যন্ত শ্রীলঙ্কার বিপক্ষে ৫ ম্যাচের যুব ওয়ানডে সিরিজে বাংলাদেশের যুবারা হয়েছিলেন ধবলধোলাই।

সে ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন মেহেরব হাসান। অমন ফলের পর ভারতে তিন দলের সিরিজে ডেকে পাঠানো হয়েছিল রকিবুল ও তানজিমকে। রকিবুল নেতৃত্ব দিয়েছেন এ টুর্নামেন্টে। আজ ইডেন গার্ডেনসে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে হারিয়ে তিন দলের টুর্নামেন্ট জিতেছে বাংলাদেশ। সে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন প্রান্তিক, যিনি আগে থেকেই এবারও অনূর্ধ্ব-১৯ দলে ছিলেন।

এশিয়া কাপ ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দল: রকিবুল হাসান (অধিনায়ক), প্রান্তিক নওরোজ (সহ-অধিনায়ক), মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন, মেহেরব হাসান, আইচ মোল্লা, আব্দুল্লা আল মামুন, তাহজিবুল ইসলাম, আরিফুল ইসলাম, মোহাম্মদ ফাইম, মুসফিক হাসান, রিপন মণ্ডল, আশিকুর জামান, তানজিম হাসান, নাইমুর রহমান রিজার্ভ: আহসান হাবীব, জিশান আলম স্ট্যান্ডবাই: মহিউদ্দিন তারেক, তৌহিদুল ইসলাম, সাকিব শাহরিয়ার, গোলাম কিবরিয়া।

About রাসেল আহমেদ

Check Also

সকালে ঘুম থেকে উঠেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বার্তা পেয়েছি-: গেইল

ভারতের প্রজাতন্ত্র দিবসে ক্যারিবীয় ব্যাটিং-দানব ক্রিস গেইলকে শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মোদি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *