আগের ২-৩টি ম্যাচে আমরা ৩০০-৪০০ রান করেছি -ঃ শান্ত

বৃষ্টিভেজা ম্যাচ। আজ চতুর্থ দিনের খেলাটাই যা অনুষ্ঠিত হলো। প্রথম দিন খেলা হয়েছে ৩৩ ওভার কম। পুরো তিনটি দিনই বলা যায় গেছে বৃষ্টির পেটে। এমন ম্যাচেও করুন পরাজয়ের মুখে দাঁড়িয়ে বাংলাদেশ। পাকিস্তানি ব্যাটাররা দ্রুত ৩০০ রান করে ইনিংস ঘোষণা করে বাংলাদেশকে ব্যাটিং করতে ছেড়ে দেয়ার পরই যেন পুরো ম্যাচের চিত্র পাল্টে যায়। এক পাকিস্তানি স্পিনার সাজিদ খানকে মোকাবেলা করতেই নাভিঃশ্বাস উঠলো ব্যাটারদের।

৭৬ রানেই ৭ উইকেট—প্রথম ইনিংসে বাংলাদেশের স্কোরটা বিভীষিকাময় হয়েই আছে। তবে নাজমুল হোসেন এটিকে শুধু ‘খারাপ দিন’ হিসেবেই দেখতে চান। নিজেদের সামর্থ্য এর চেয়ে বেশি— সেটাও বলার চেষ্টা করলেন তিনি। বোলাররা আরেকটু কমের ভেতর পাকিস্তানকে আটকে রাখতে পারতেন, নাজমুল বলেছেন সেটাও।

নাজমুল নিজে আজ একটা জীবন পেয়েছেন নোমান আলী নো বল করায়। তবে সাজিদকে পেছনে গিয়ে খেলতে গিয়ে নিজের বিপদটা ডেকে এনেছেন। তাঁর রক্ষণে চিড় ধরেছে, হয়েছেন এলবিডব্লু।

যদিও ম্যাচ শেষে নাজমুল বলেছেন, রক্ষণের ওপর আস্থা থাকলেও উইকেট সহজ ছিল না, ‘(এখানে) শুধু ডিফেন্স করে করে সারা দিন পার করাটা কঠিন। (আর) সাথে শট খেললে ওদের আক্রমণামত্মক ফিল্ডিং সেটআপটা একটু ছড়িয়ে পড়ত। (তবে) আমার মনে হয় না কেউ অতিরিক্ত আগ্রাসী ছিল।’

সাম্প্রতিক সময়ে দল হিসেবে বাংলাদেশের ধারাবাহিকতা বেড়েছে, নাজমুল বললেন এমনও, ‘আমরা এর থেকেও ভালো ক্রিকেট খেলেছি। আগের ২-৩টি ম্যাচে আমরা ৩০০-৪০০ রান করেছি, এমনকি শ্রীলঙ্কায় ৫০০-ও করেছি। আগের চেয়ে আমাদের ধারাবাহিকতা বেড়েছে। এমন নয় যে এই ম্যাচ বা গত ম্যাচের মতোই (সামর্থ্য)। আজকের দিনটা খারাপ ছিল, ভালো করতে পারিনি। তার মানে এই নয়, আমাদের সামর্থ্য এতটুকুই। আমরা এর থেকে বড় বড় রানও করে এসেছি।’

About রাসেল আহমেদ

Check Also

এবারের বিপিএলে বল হাতে বাজিমাত করলেন যারা

চলছে বিপিএল। এদিকে গতকাল থেকে প্রশংসায় ভাসছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ২৮ বছর বয়সী অফস্পিনার নাহিদুল ইসলাম। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *