এখান থেকে ম্যাচ বাঁচানো সম্ভব, অসম্ভব কিছু না

বৃষ্টিভেজা ম্যাচ। আজ চতুর্থ দিনের খেলাটাই যা অনুষ্ঠিত হলো। প্রথম দিন খেলা হয়েছে ৩৩ ওভার কম। পুরো তিনটি দিনই বলা যায় গেছে বৃষ্টির পেটে। এমন ম্যাচেও করুন পরাজয়ের মুখে দাঁড়িয়ে বাংলাদেশ। পাকিস্তানি ব্যাটাররা দ্রুত ৩০০ রান করে ইনিংস ঘোষণা করে বাংলাদেশকে ব্যাটিং করতে ছেড়ে দেয়ার পরই যেন পুরো ম্যাচের চিত্র পাল্টে যায়। এক পাকিস্তানি স্পিনার সাজিদ খানকে মোকাবেলা করতেই নাভিঃশ্বাস উঠলো ব্যাটারদের।

পাকিস্তানি এই অফব্রেক বোলারের সামনে একে একে উইকেট হারিয়ে করুন দশা এখন বাংলাদেশের। ৭১ রান তুলতেই ৭টি উইকেট হারিয়ে বসেছে স্বাগতিকরা। দিন শেষ করেছে ৭৬ রান নিয়ে। এখনও ২২৪ রান পিছিয়ে বাংলাদেশ। ২৩ রান নিয়ে ব্যাট করছেন সাকিব আল হাসান এবং তাইজুল ইসলাম শূন্য রানে।

এমন শঙ্কার মধ্যেও ম্যাচ বাঁচানোর সুযোগ রয়েছে বলে মনে করেন জাতীয় দলের তরুণ তারকা নাজমুল হোসেন শান্ত। তিনি বলেন, কালকের শুরুটা গুরুত্বপূর্ণ। সাকিব ও তাইজুল ভাই যদি ভালো শুরু করতে পারেন, তাহলে পরের ইনিংসের জন্য সুবিধা হবে।

তিনি আরও বলেন, পরের ইনিংসে আমাদের ভালো ব্যাটিং করতে হবে। ভালো ব্যাটিং করতে পারলে অবশ্যই ম্যাচ বাঁচানো সম্ভব। অসম্ভব কিছু না। খেলায় হেরে গেছি, এ রকম কিছু না। এখান থেকে ম্যাচ বাঁচানো সম্ভব। ভালো অবস্থায় যেতে পারব না- এমন কিছু না।

শান্ত আরও বলেন, এখানে শুধু ডিফেন্স করে সারা দিন পার করা কঠিন। শট খেললে ওদের আক্রমণাত্মক ফিল্ডিং সেটআপটা একটু ছড়িয়ে পড়ত। আমার মনে হয় না কেউ অতিরিক্ত আগ্রাসী ছিল। আমরা এর থেকেও ভালো ক্রিকেট খেলেছি। আজকের দিনটা খারাপ ছিল, ভালো করতে পারিনি। তার মানে এই নয়, আমাদের সামর্থ্য এতটুকুই। আমরা এর থেকে বড় বড় রানও করে এসেছি।

About রাসেল আহমেদ

Check Also

সকালে ঘুম থেকে উঠেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বার্তা পেয়েছি-: গেইল

ভারতের প্রজাতন্ত্র দিবসে ক্যারিবীয় ব্যাটিং-দানব ক্রিস গেইলকে শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মোদি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *