যে সিরিজের অধিনায়ক ছিলেন সেই সিরিজেই হলেন ওয়াটার বয়

এই সময়ে ভারতীয় ক্রিকেট টিমে পরিবর্তনের পর্ব চলছে। সম্প্রতি বিরাট কোহলির জায়গায় রোহিত শর্মাকে ওয়ানডে টিমের নতুন অধিনায়ক করা হয়েছে। এছাড়া টেস্ট টিমে অজিঙ্কা রাহানের জায়গায় নতুন সহ-অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে রোহিতকে। এই মুহূর্তে ক্যারিয়ারের সবচেয়ে খারাপ ফর্মের মধ্য দিয়ে যাচ্ছেন রাহানে। এখন দেখে মনে হচ্ছে যে রাহানের নিজের জায়গা বাঁচানো কঠিন হয়ে পড়ছে। এই মুহূর্তে যে অজিঙ্কা রাহানের সময় খুব খারাপ যাচ্ছে তাতে কোনো সন্দেহ নেই।

সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে অধিনায়ক করা হয় রাহানেকে। এই টেস্টটি ড্রতে শেষ হয়েছিল এবং এখানেই রাহানেকে সময়ের ধাক্কা খেতে হয়েছিল। হ্যাঁ, এই ম্যাচে অধিনায়ক করা এই খেলোয়াড় পরের ম্যাচেই বাদ পড়েছেন। এ নিয়ে প্রশ্ন উঠলেও রাহানের ফর্ম তাকে খুব একটা বাড়তে দেয়নি।

চোটের অজুহাতে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন রাহানে। খবর এসেছিল রাহানে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন, যার কারণে তাকে বাধ্য হয়ে বাদ দেওয়া হয়েছে। কিন্তু এই ম্যাচে রাহানেকে খেলোয়াড়দের জন্য জল ও ঠান্ডা পানীয় নিয়ে যেতে দেখা গেছে। এই বিষয়টি নিয়ে প্রশ্ন উঠেছে, হ্যামস্ট্রিং ইনজুরিতে একজন খেলোয়াড় কীভাবে এত স্বাচ্ছন্দ্যে হাঁটতে পারে? একই সঙ্গে রাহানেকেও নেটে ব্যাটিং করতে দেখা গেছে।

রাহানের কষ্ট এখানেই শেষ হয়নি। টেস্ট টিমের সহ-অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে রাহানেকে। তার জায়গায় সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন রোহিত। আমরা আপনাকে জানিয়ে রাখি যে, রাহানের পারফরম্যান্স বেশ খারাপ কিছু সময়ের জন্য এবং তাকে টিম থেকে বাদ দেওয়ার বিষয়ে অবিরাম আলোচনা চলছে। সম্ভবত নির্বাচকরা তাকে খেলোয়াড় হিসেবে একটি শেষ সুযোগ দিতে চান।

About রাসেল আহমেদ

Check Also

আরব আমিরাতে এমন খারাপ দিন দেখেনি রশিদ খান

এবারের এশিয়া কাপের আগে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে টি-টোয়েন্টি খেলেছেন ১৯টি। কিন্তু এমন দিন দেখতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *