৫ বিদেশী ক্রিকেটার, যারা আইপিএল মেগা নিলামে সর্বোচ্চ দাম পেতে পারে

আগামী বছর অর্থাৎ ২০২২ সালে আইপিএল এর এক মেগা নিলাম আয়োজিত হতে চলেছে। এই মেগা নিলামে যেমন দুটি নতুন দলের সংযোজন হবে ঠিক তেমনি পুরোনো দলগুলি তাদের দলের মোট ৪জন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে এবং বাকি ক্রিকেটারদের নিলামে ছেড়ে দিতে হবে। ৮ টি আইপিএল দল তাদের ধরে রাখা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করে ফেলেছে এদের মধ্যে মোট ১৯ টি ভারতীয় খেলোয়াড় এবং বাকি ৮ টি জন বিদেশী ক্রিকেটারকে আইপিএল দলগুলি নিজেদের দলে ধরে রেখেছে। এখন দেখে নেওয়া যাক বাকি বিদেশী ক্রিকেটদের মধ্যে এমন কোন ৫ জন বিদেশী ক্রিকেটার আছেন যারা এই মেগা নিলামে সর্বোচ্চ্য দাম পেতে পারেন।

ডেভিড ওয়ার্নার-: অস্ট্রেলিয়ান বাঁহাতি ওপেনার ব্যাটসম্যান যিনি তার বিধংসী ব্যাটিং মেজাজের জন্য বরাবর বিখ্যাত। ওয়ার্নার আইপিএল দল সানরাইজার্স হায়দ্রাবাদ দলের হয়ে অনেকগুলি সেসন খেলেছেন এবং তার অধিনায়কত্বেই হায়দ্রাবাদ দল প্রথম বারের জন্য আইপিএল ট্রফি জিতেছিল। এই বছর হায়দ্রাবাদ দল তাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয় এবং তিনি সেই ভাবে এই বছর ম্যাচ খেলেননি। আগামী মেগা নিলামে হায়দ্রাবাদ দল তাকে ছেড়ে দিয়েছে তাই আশা করা যাচ্ছে তিনি বেশ ভালো দামেই নতুন দলে যোগদান করতে পারেন।

রশিদ খান-: ডানহাতি আফগান লেগ স্পিনার রাশিদ খান আইপিএল এর জাদুকরী লেগ স্পিনার হিসাবে পরিচিত। রাশিদ খান তার আইপিএল এর কেরিয়ার শুরু করেছিল সানরাইজার্স হায়দ্রাবাদ দলের হয়ে এবং তিনি বহু ম্যাচ হায়দ্রাবাদ দলকে জিততে সাহায্য করেছেন। কিন্তু আগামী মেগা নিলামের জন্য হায়দ্রাবাদ দল তাকে ছেড়ে দিয়েছে। তাই এখন এটাই আশা করা যাচ্ছে তিনি সর্বোচ্চ্য দামে অন্যকোনো দলের সাথে যুক্ত হতে পারেন।

ট্রেন্ট বোল্ট-: বাঁহাতি নিউজিল্যান্ড ফাস্ট বলার ট্রেন্ট বোল্ট ২০২০ সালে দিল্লী থেকে মুম্বাই ইন্ডিয়ান্স দলে যোগদান করেন এবং বল হাতে অসাধারণ পারফর্মেন্স করে দেখিয়েছিলেন। কিন্তু বোল্ট এই বছর আইপিএল এর দ্বিতীয় ভাগে সেই ভাবে নিজের পারফর্মেন্স করে দেখতে পারেনি। আগামী মেগা নিলামের আগে মুম্বাই ইন্ডিয়ান্স তাকে নিলামে ছেড়ে দিয়েছে, তাই এখন এটাই দেখার তিনি সর্বোচ্চ্য কত দামে অন্য কোনো দলে যোগদান করেন।

ওয়ানিদু হাসারাঙ্গা: বর্তমান বিশ্ব ক্রিকেটের সফল স্পিনার যার বল তাবড় তাবড় ব্যাটসম্যানদের বিপাকে ফেলেছে। এই বছর t20 বিশ্বকাপের তিনি একমাত্র বোলার যিনি হ্যাটট্রিক করেছেন। এছাড়াও তিনি শ্রীলংকা দলের একমাত্র সফল বোলার যিনি এই বছর t20 বিশ্বকাপে সর্বাধিক উইকেট নিয়েছেন। তাই এই রহস্যময় স্পিনার কে নেবার জন্য যেকোনো দল আকাশছোয়া দাম দিতে পারে সে কথা বলাই চলে।

জনি বেয়ারস্টো-: ইংলিশ উইকেটকিপার ব্যাটসম্যান জনি ব্রেস্টও সানরাইজার্স হায়দ্রাবাদ দলের নির্ভরযোগ্য ওপেনার ব্যাটসম্যান হিসাবে পরিচিত। ডানহাতি এই ব্যাটসম্যান যেমন ইনিংস তৈরি করতে সক্ষম ঠিক তেমনি বোরো রান বানাতেও। এই বছর তাকে হায়দ্রাবাদ দল মিলামে ছেড়ে দেওয়াতে অনেক দল তাকে আকাশ ছোঁয়া দামে নিজেদের দলে নিতে প্রস্তুত।

About রাসেল আহমেদ

Check Also

নিলামের সময় বুক ধড়ফড় করছিল ১২ কোটির আইয়ারের

জনপ্রিয় ফ্রাঞ্চাইঝি লিগ আইপিএলের নিলাম শেষে দল গঠন থেকে শুরু করে মোটামুটি সব প্রস্ততি সম্পন্ন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *